• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২১, ২০১৯, ০৯:০২ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২১, ২০১৯, ০৯:০২ এএম

বাংলাদেশের আসবে না জিম্বাবুয়ে, বন্ধ হচ্ছে ঘরোয়া টুর্নামেন্ট 

বাংলাদেশের আসবে না জিম্বাবুয়ে, বন্ধ হচ্ছে ঘরোয়া টুর্নামেন্ট 
ঘোর অন্ধকারে ডুবে যাচ্ছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। ফটো : গেটি

ক্রিকেট বোর্ডের ওপর সরকারের রাজনৈতিক হস্তক্ষেপ থাকায় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির সদস্যপদ হারানোর পরিপ্রেক্ষিতে আগামী সেপ্টেম্বরে বাংলাদেশে ত্রিদেশীয় টি-২০ সিরিজ খেলতে আসছে না জিম্বাবুয়ে।

এক বিবৃতির মাধ্যমে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি) বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী আন্তর্জাতিক ক্রিকেটে অংশ নেয়া তো বটেই, ঘরোয়া টুর্নামেন্টও তাদের পক্ষে চালানো সম্ভব নয়।

জিম্বাবুয়ে এবং আফগানিস্তানকে নিয়ে বাংলাদেশে একটি টি-২০ টুর্নামেন্ট হওয়ার বিষয়টি চূড়ান্ত ছিল। তবে শেষ পর্যন্ত জিম্বাবুয়ে খেলতে না আসলে টুর্নামেন্টটি বাংলাদেশ-আফগানিস্তানের দ্বিপক্ষীয় সিরিজে পরিণত হবে।

জিম্বাবুয়ে ক্রিকেটের বিবৃতিতে বলা হয়েছে, সার্বিক পরিস্থিতিতে খেলোয়াড় এবং স্টাফরা মানবেতর অবস্থার ভেতর দিয়ে যাচ্ছে। মাসের পর মাস বেতন ও ম্যাচ ফি না পাওয়ার ফলে তারা চিরকালের জন্য চলে যেতে (ক্রিকেট থেকে) বাধ্য হতে পারে। 

বিবৃতিতে আরও বলা হয়েছে, আমরা যত দ্রুত সম্ভব আমাদের দলকে আবারো মাঠে দেখতে চাই। জিম্বাবুয়ে ক্রিকেট বিষয়টি নিয়ে সায়েন্স রিসার্চ কাউন্সিলের (এসআরসি) সঙ্গে এবং নীতি-নির্ধারকদের সঙ্গে সহযোগিতার জন্য প্রস্তুত আছে; যাতে করে জিম্বাবুয়ে আবারো আইসিসির সদস্যপদ ফিরে পায়।

আরআইএস 
 

আরও পড়ুন