• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩০, ২০১৯, ০১:২০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩০, ২০১৯, ০১:২০ পিএম

মার্কা লিজেন্ড পুরস্কার জিতলেন রোনালদো

মার্কা লিজেন্ড পুরস্কার জিতলেন রোনালদো
মার্কা লিজেন্ড পুরস্কার নেয়া, বান্ধবী জর্জিয়া রদ্রিগেজের সঙ্গে ফ্রেমবন্দি হওয়া এবং বাচ্চাদের সঙ্গে প্রশ্ন-উত্তর পর্বে অংশ নেয়াকালে ক্রিশ্চিয়ানো রোনালদো। ফটো : মার্কা

পর্তুগাল ও জুভেন্টাসের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো মার্কা লিজেন্ড পুরস্কার লাভ করেছেন। স্প্যানিশ পত্রিকা মার্কার পরিচালক জুয়ান ইগনাসিও গ্যালার্দো আলো ঝলমলে মঞ্চে মার্কা লিজেন্ড পুরস্কার রোনালদোর হাতে তুলে দেন।

সোমবার (২৯ জুলাই) স্পেনের মাদ্রিদে জমকালো অনুষ্ঠানে রোনালদোর হাতে ক্রীড়া দৈনিক মার্কার এই মর্যাদাপূর্ণ পুরস্কার তুলে দেয়া হয়।  

বিশেষ এই পুরস্কার গ্রহণের পর ক্রিশ্চিয়ানো রোনালদো বলেন, এই ট্রফিটা খুবই গুরুত্বপূর্ণ। মার্কাকে ধন্যবাদ আমাকে এই পুরস্কারে গর্বিত করার জন্য। আমি জানি কারা এই ট্রফি জেতার যোগ্যতা রাখেন। আমার নিজের জাদুঘরে এই ট্রফির সঙ্গে থাকবে অহংকারও।

পুরস্কার গ্রহণের পর বাচ্চাদের সঙ্গে প্রশ্ন-উত্তর পর্বে অংশ নেন রোনালদো। সেখানে পর্তুগিজ এই স্ট্রাইকার বলেন, মাদ্রিদ ছেড়ে যাওয়া আমার জন্য সহজ ছিল না। ৯ বছর রিয়ালে থাকার পর ৩৩ বছর বয়সে ইতালিয়ান লীগে নতুন সতীর্থদের সঙ্গে শুরু করাটা কঠিন ছিল। 

তিনি বলেন, ব্যক্তিগত ও দলগতভাবে সিরি এ, লীগ কাপ ও ইতালিয়ান কাপ জয় এবং পর্তুগালের জন্য উয়েফা নেশন্স কাপ জয়; এক বছরে তিন শিরোপা জয়ের ফলে এটা আমার জন্য সেরা বছর ছিল।

ক্লাব ক্যারিয়ারে অনেক ট্রফি জেতা রোনালদোর কাছে বেশি গুরুত্বপূর্ণ পর্তুগালের হয়ে খেলা। এ প্রসঙ্গে তিনি বলেন, পর্তুগালের হয়ে ইউরো সেরার ট্রফি জয়টা সবচেয়ে গুরুত্বপূর্ণ আমার ক্যারিয়ারে। এখানে আমি জন্মেছি, বড় হয়েছি, আমার পরিবার ছিল সেখানে। কাজেই এটা বিশেষ কিছু। রিয়াল মাদ্রিদ কিংবা ম্যানইউর জন্য জেতা আর দেশের জন্য ট্রফি জয় একরকম নয়। দেশের জন্য কিছু জয় করা অনেক বেশি আবেগ আর ভালোবাসার।

অনুষ্ঠান শেষে বান্ধবী জর্জিয়া রদ্রিগেজ ও রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে ক্যামেরাবন্দি হন রোনালদো।

উল্লেখ্য, ১৯৯৭ সালে প্রথমবার মার্কা লিজেন্ড পুরস্কার জেতেন এনবিএ স্টার মাইকেল জর্ডান। তারপর এই পুরস্কারের তালিকায় যোগ হয়েছেন রাফায়েল নাদাল, উসাইন বোল্ট, মাইকেল ফেলপস, দিয়েগো ম্যারাডোনা, পেলে এবং লিওনেল মেসি।

আরআইএস 

আরও পড়ুন