• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৬, ২০১৯, ০৩:০৬ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৬, ২০১৯, ০৩:০৬ পিএম

বহিষ্কার হলেই আদালতে যাওয়ার হুমকি হাথুরুসিংহের!   

বহিষ্কার হলেই আদালতে যাওয়ার হুমকি হাথুরুসিংহের!   
যেকোনো সময় বহিষ্কার হতে পারেন চণ্ডিকা হাথুরুসিংহে - ছবি : ইন্টারনেট

শ্রীলঙ্কা ক্রিকেটে শেষ হতে চলেছে চণ্ডিকা হাথুরুসিংহে অধ্যায়। এমন খবরই প্রকাশ করছে দেশটির বিভিন্ন গণমাধ্যম। জানা গেছে, শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) কার্যনির্বাহী কমিটি হাথুরুসিংহেকে বহিষ্কার করার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। দেশের মাটিতে আসন্ন নিউজিল্যান্ড সিরিজেই তাই নতুন কোচের অধীনে খেলতে দেখা যাবে শ্রীলঙ্কা ক্রিকেট দলকে। 

এসএলসির প্রধান পরিচালনা কর্মকর্তা জেরম জয়রত্নেকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেয়ার সমস্ত প্রক্রিয়া ইতোমধ্যেই সেরে ফেলেছে লঙ্কান ক্রিকেট বোর্ড। এর আগে, ২০১৫ সালে ৪ মাস শ্রীলঙ্কা দলের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করেছিলেন জয়রত্নে। 

বোর্ডের সঙ্গে হাথুরুসিংহের চুক্তি ২০২০ সাল পর্যন্ত। চুক্তির মেয়াদ শেষ হতে আরও ১ বছর বাকি থাকলেও দুই পক্ষ বিভিন্ন ব্যাপারে একমত হতে না পারায় হাথুরুসিংহের সঙ্গে চুক্তি বাতিল করতে চায় এসএলসি। 

তবে চুক্তি শেষ হওয়ার আগে তা বাতিল করলে হাথুরুসিংহে আদালতে যাবেন বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম ‘দ্য আইল্যান্ড’। আট বছর আগে লঙ্কানদের দায়িত্ব পাওয়ার চার মাস পর ছাঁটাই হওয়ার এমন কাজই করেছিলেন অস্ট্রেলিয়ার জিওফ মার্শ। আদালতে মামলা করে তিনি সফল হয়েছিলেন। সে কারণে আশার আলো দেখছেন হাথুরুসিংহেও। 

এদিকে হাথুরুসিংহের বহিষ্কার হতে যাওয়ার খবর বাংলাদেশ ক্রিকেটেও সৃষ্টি করেছে নতুন চাঞ্চল্যের। কেননা গতকাল (সোমবার) বিসিবি বস নাজমুল হাসান পাপন ঘোষণা দিয়েছেন, ৭-১০ দিনের মধ্যেই বাংলাদেশ ক্রিকেট দলের নতুন কোচের নাম ঘোষণা করা হবে। আগে থেকেই যেহেতু হাথুরুসিংহের ফের বাংলাদেশ ক্রিকেটে ফেরা নিয়ে গুঞ্জন ছিল, শ্রীলঙ্কা দল থেকে তার বহিস্কারের খবর সেই গুঞ্জনের আগুনে যেন আরও একটু ভালো করে ঘি ঢেলে দিলো। 

এসএইচএস 

আরও পড়ুন