• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১০, ২০১৯, ১০:২৬ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১০, ২০১৯, ১০:২৬ এএম

নেইমারকে দলে নিতে রিয়াল-বার্সার ‘এল ক্লাসিকো’! 

নেইমারকে দলে নিতে রিয়াল-বার্সার ‘এল ক্লাসিকো’! 

ইউরোপের ফুটবল অঙ্গনে আগামী গ্রীষ্মকালীন মৌসুমে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের দলবদলের নাটকীয় পরিস্থিতি এখন নতুন মোড় নিয়েছে।  ব্রাজিলিয়ান সুপারস্টারকে পেতে এখন বার্সেলোনার প্রতিদ্বন্দ্বী হিসেবে আবির্ভূত হয়েছে রিয়াল মাদ্রিদ! 

সপ্তাহখানেক আগেও বার্সেলোনা ক্লাবের ভাইস প্রেসিডেন্ট নেইমারের ফেরার সম্ভাবনা উড়িয়ে দিয়েছিলেন। অথচ এখন নাকি তাকে দলে নেয়াটাকে কাতালান ক্লাবটি এখন নিজেদের অধিকার বলেই দাবি করছে। 

আগেই খবর বেরিয়েছিল, নেইমারকে দলে নিতে পিএসজির সাথে কয়েক দফা আলোচনায় বসেছে বার্সেলোনা। তবে দর কষাকষিতে মতৈক্য হয়নি। নিজেদের অবস্থানে অনড় দুই পক্ষই। কারণ, নেইমারের যে দাম চেয়েছে পিএসজি, সেটা পরিশোধ করা বার্সেলোনার পক্ষে নাকি অসম্ভব! 

পরে বার্সেলোনা ক্লাবের সহ-সভাপতি জর্দি কার্দোনার জানান, বিপুল অর্থ খরচ করে এই ব্রাজিলিয়ানকে কেনার সামর্থ্য ক্লাবের নাকি এখন নেই। তবে ইঙ্গিত দিয়ে রাখেন যে, পিএসজির সঙ্গে আলোচনা করে এবারের মৌসুমে নাকি বার্সেলোনার পক্ষে নেইমারকে ধারে খেলানো সম্ভব।

পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো অবশ্য নিশ্চিত করে রেখেছেন, সঠিক দাম পেলে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারকে বিক্রি করবে তারা। 

কিনে নেয়া কিংবা ধারে নেয়ার বিষয়ে পিএসজি থেকে নেইমারকে নিজেদের ডেরায় ভেড়াতে যখন ব্যস্ত বার্সেলোনা, ঠিক তখনই যেন মাঠের বাইরে তাদের সঙ্গে ভিন্ন এক ‘এল ক্লাসিকো’তে মেতে উঠেছে রিয়াল মাদ্রিদ। পল পগবাকে আনতে না পারায় নাকি এখন তারা নেইমার আনা ছাড়া আর কোনো গতি দেখছে না! 

স্প্যানিশ পত্রিকা স্পোর্তের প্রকাশিত খবর অনুযায়ী, অনেকটা অধিকার নিয়েই নাকি নেইমারকে পাওয়ার ইচ্ছের কথা জানিয়েছে বার্সেলোনা। এই ব্রাজিলিয়ানের চড়া দাম চেয়ে পিএসজি যে দেয়াল তৈরী করে রেখেছে, সেটা ভাঙতে নেইমারকেই উদ্যোগী হওয়ার আহ্বান জানিয়েছে তার পুরনো ক্লাবটি।

এখন সবার মনে একটাই প্রশ্ন- নেইমার আসলে নিজে যা চান তা নিয়ে কেন মুখ খুলছেন না? যদি তাকে বার্সায় ফিরতেই হয় তাহলে নেইমারকে বিষয়টি পরিষ্কারভাবে বলতে হবে বলে মন্তব্য করে বসে আছেন তার সাবেক ক্লাব সতীর্থ জেরার্ড পিকে। তবে নেইমারকে পিএসজিতেই থাকতে বলছেন কিলিয়ান এমবাপ্পে। তার ব্রাজিলিয়ান সতীর্থ ফেলিপে লুইস চাচ্ছেন, নেইমার যেন তার পুরনো ক্লাব বার্সেলোনাতেই ফেরেন।  

যাকে নিয়ে এতোকিছু ঘটে চলেছে, সেই নেইমার আরেক কাণ্ড ঘটিয়ে বসে আছেন। রিয়াল কোচ জিনেদিন জিদানের সঙ্গে পুরনো একটা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে তিনি নতুন এক আলোচনার জন্ম দিলেন। আর তাতে অনেকেই ভেবে নিচ্ছেন ন্যু ক্যাম্পে নয়, বার্নাব্যুতেই যাচ্ছেন নাম্বার টেন! 

গত ফেব্রুয়ারিতে দ্য ডেইলি সানে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছিল, ২৭ বছর বয়সী নেইমারকে প্রায় ২০০ মিলিয়ন ইউরোতে দলে নেয়ার জন্য প্রস্তুতি নিতে শুরু করেছে রিয়াল মাদ্রিদ। 

আরআইএস 
 

আরও পড়ুন