• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৮, ২০১৯, ০১:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৮, ২০১৯, ০১:৪১ পিএম

কিউইদের হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের যাত্রা শুরু শ্রীলঙ্কার 

কিউইদের হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের যাত্রা  শুরু শ্রীলঙ্কার 
সেঞ্চুরি তুলে নিয়ে ম্যাচ সেরা করুণারাত্নে ১২২ রানের ইনিংস খেলেন। ফটো : টুইটার

গলে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে দিয়ে জয়ের মাধ্যমে টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের যাত্রা আরম্ভ করলো শ্রীলঙ্কা।

রোববার (১৮ আগস্ট) টেস্টের পঞ্চম ও শেষদিনে বিনা উইকেটে ১৩৩ রান নিয়ে শ্রীলঙ্কা তাদের দ্বিতীয় ইনিংসের খেলা শুধু করে। জয়ের জন্য তাদের লক্ষ্য ছিল ২৬৮ রান। শেষদিনে স্বাগতিকদের জয়ের জন্য দরকার ছিল ১৩৫ রান, হাতে ছিল সবগুলো উইকেট।

লাহিরু থিরিমান্নেকে নিয়ে উদ্বোধনী জুটিতে ১৬১ রান যোগ করেন ম্যাচ জয়ের নায়ক লঙ্কান অধিনায়ক দিমুথ করুণারাত্নে। ১৬৩ বল খেলে ৬৪ রানের ধৈর্যশীল ইনিংস খেলার পর থিরিমান্নে আউট হলে উদ্বোধনী জুটি ভাঙে। খানিক পর ১০ রান করা কুশল মেন্ডিস বিদায় নেন জিতান প্যাটেলের বলে জিত রাভালের হাতে ধরা পড়ে। 

জয় থেকে শ্রীলঙ্কা যখন মাত্র ৫০ রান দূরে, তখন ২৪৩ বলে ৩১০ মিনিট ক্রিজে টিকে থেকে ৬ চার ও ১ ছক্কার মারে সেঞ্চুরি তুলে নিয়ে ম্যাচ সেরা করুণারাত্নে ১২২ রানের ইনিংস খেলার পর টিম সাউদির বলে ওয়াটলিংয়ের গ্লাভসে ধরা পড়ে প্যাভিলিয়নে ফিরে যান।

দলীয় ২৫০ রানের মাথায় ৫ চারের মারে ২৩ রান করা কুশল পেরেরা আউট হলেও ২৮ রান করা অ্যাঞ্জেলো ম্যাথিউস এবং ১৪ রান করা ধনঞ্জয় ডি সিলভার হাত ধরে সহজ জয় পেয়ে যায় স্বাগতিকরা।  

এই জয়ের ফলে দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল শ্রীলঙ্কা। আগামী ২২ আগস্ট কলম্বোতে দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ শুরু হবে।

সংক্ষিপ্ত স্কোর : 

নিউজিল্যান্ড ২৪৯ ও ২৮৫
শ্রীলঙ্কা        ২৬৭ ও ২৬৮/৪
ফল : শ্রীলঙ্কা ৬ উইকেটে জয়ী

আরআইএস 

আরও পড়ুন