• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২০, ২০১৯, ১১:৫৮ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২০, ২০১৯, ১১:৫৮ এএম

বিপিএলে আসছে প্লেয়ার্স রিটেইনের সুযোগ 

বিপিএলে আসছে প্লেয়ার্স রিটেইনের সুযোগ 

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) অষ্টম আসর থেকে খেলোয়াড় ধরে রাখার বিষয়ে দলগুলোর জন্য প্লেয়ার্স রিটেইন নিয়ম চালু করা হবে বলে জানিয়েছেন টুর্নামেন্টের গভর্নিং কাউন্সিলের সদস্য ইসমাইল হায়দার মল্লিক।

সোমবার (১৯ আগস্ট) পুরনো দলগুলোর সাথে ধারাবাহিক বৈঠকের প্রথম দিন তিন ফ্র্যাঞ্চাইজির সাথে বসেছিলো গর্ভনিং কাউন্সিল। বৈঠক শেষে ইসমাইল হায়দার মল্লিক সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্লেয়ার্স রিটেইনের বিষয়টি নিয়ে অবহিত করেন। 

এছাড়া, আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লীগের সপ্তম অংশগ্রহণকারী মোট দলের সংখ্যা এবং নতুন দলের বিষয় নিয়ে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানানো হয়। ৬ ডিসেম্বর মাঠে গড়াবে এবারের আসর। 

গর্ভনিং কাউন্সিলের প্রথম দিনের বৈঠকে অংশ নেয় ঢাকা, খুলনা, রাজশাহী ফ্র্যাঞ্চাইজি। তারা জানিয়েছে, পরের চার আসরে বিসিবির গাইডলাইন মেনে নিতে রাজি আছে। বাইলজ নিয়ে অতীতে সৃষ্টি হওয়া জটিলতা দূর করতে বিসিবি উদ্যোগী হবে বলেও তারা আশা করছে। প্রতি আসরে বাইলজ পরিবর্তনের ধারা থেকে বের হয়ে আসার জন্য এই তিন ফ্র্যাঞ্চাইজি আবেদন করেছে। 

গভর্নিং কাউন্সিলের অন্যতম সদস্য মাহবুব আনাম জানান, সপ্তম আসরে বিদেশিদের ক্ষেত্রে থাকছে সরাসরি সাইনিং করানোর সুযোগ। কমপক্ষে ২ জন বিদেশি ক্রিকেটারকে ড্রাফটের বাইরে থেকে নেয়ার সুযোগ দিতেও তাদের কোনো আপত্তি নেই। 

ঢাকা ফ্র্যাঞ্চাইজি সাকিব আল হাসান ইস্যুতে বোর্ডের নিয়ম মেনে নেবে বলে জানিয়ে দিয়েছে। আর খুলনা, রাজশাহী বিসিবির কাছে বিপিএলের লভ্যাংশের ভাগ দাবি করেছে। 

এদিকে, আজ মঙ্গলবার (২০ আগস্ট) বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা, রংপুর ও সিলেটের সঙ্গে গভর্নিং কাউন্সিলের বৈঠক অনুষ্ঠিত হবে।

আরআইএস
 

আরও পড়ুন