• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২২, ২০১৯, ১১:০৩ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২২, ২০১৯, ১১:০৩ এএম

শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজে সমতা আনলো বাংলাদেশ 

শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজে সমতা আনলো বাংলাদেশ 
সফরকারী শ্রীলঙ্কা এইচপি দলকে হারিয়েছে বাংলাদেশ এইচপি দল।  ফটো : বিসিবি

ইয়াসির আলী ও নাজমুল হোসেন শান্তর জোড়া হাফ সেঞ্চুরিতে ভর করে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে সফরকারী শ্রীলঙ্কা হাই পারফরম্যান্স (এইচপি) দলকে ২ উইকেটে হারিয়েছে বাংলাদেশ এইচপি দল। 

বুধবার (২১ আগস্ট) বিকেএসপির এক নম্বর মাঠে অনুষ্ঠিত ম্যাচটি শুরুর আগে উভয় দলের খেলোয়াড়রা ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত-নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন।

প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা কামিন্দু মেন্ডিসের ৬৫ রানের ইনিংসে ভর করে ৪৯.৪ ওভারে ২৭৩ রানে গুটিয়ে যায়। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ রান করেন ওপেনার পদুন নিশানকা। এছাড়া, শেষদিকে জেহান ডেনিয়েল করে ৪৩ বলে ৪১ রান।

প্রথমবারের মতো সম্প্রতি জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পে ডাক পাওয়া পেসার শফিকুল ইসলাম বাংলাদেশ এইচপি দলের হয়ে ৫১ রানে ৩ উইকেট শিকার করেন। নাইম হাসান ৩৫ রানে নেন ২ উইকেট।

জবাবে ৩টি চার এবং ৫টি ছক্কার মারে ৯৩ বল খেলে ইয়াসির আলীর ৮৫ এবং ৭৭ বলে নাজমুল হোসেন শান্তর ৮৮ রানের ইনিংসের সুবাদে মাত্র ৩ বল বাকি থাকতে ৮ উইকেট হারিয়ে নিশ্চিত হয় স্বাগতিকদের। ওপেনার সাইফ হাসান করেন ২৭ রান।

লঙ্কানদের পক্ষে শিরান ফার্নান্দো এবং জেহার ড্যানিয়েল ২টি করে উইকেট নেন।

আগামী ২৪ আগস্ট খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামের তৃতীয় ও শেষ ম্যাচটি সিরিজ নির্ধারণী লড়াই হয়ে গেল। সিরিজে এখন ১-১ এ সমতা বিরাজ করছে। 

সূত্র : বাসস 

আরআইএস 

আরও পড়ুন