• ঢাকা
  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: আগস্ট ২৩, ২০১৯, ১১:১৬ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৩, ২০১৯, ১১:১৬ এএম

উ. কোরিয়ায় খেলাটা কঠিন হবে না : আবাহনী কোচ 

ক্রীড়া ডেস্ক
উ. কোরিয়ায় খেলাটা কঠিন হবে না : আবাহনী কোচ 
আবাহনী লিমিটেডের পর্তুগিজ কোচ মারিও লেমোস। ফাইল ফটো

এএফসি কাপের ইন্টার জোনাল প্লে-অফ সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে উত্তর কোরিয়ার এপ্রিল টুয়েন্টি ফাইভ ক্লাবকে ৪-৩ গোলে জয়ের পর প্রশংশায় ভাসছেন আবাহনী লিমিটেডের পর্তুগিজ কোচ মারিও লেমোস।

ম্যাচের আগে কোচ মারিও লেমোসের দুশ্চিন্তা ছিল স্কোয়াড। পুরো লীগে অনিয়মিত দুই ডিফেন্ডার মামুন মিয়া ও ওয়ালী ফয়সালকে একদশে ফিরিয়ে নিয়েছেন ঝুঁকি, করেছেন বাজিমাত। সীমাবদ্ধতাকে শক্তিতে রূপ দিয়ে প্রতিপক্ষের চেয়ে যেন নিজেদের সঙ্গে লড়াই করে জেতার এক দৃষ্টান্তই হয়ে রইল এক একটি ম্যাচ জয়। 

একটি ভঙ্গুর দলের উজ্জিবনী শক্তি হয়ে ওঠা মারিও লেমোসের সামনে এখন অপেক্ষা করছে আরও এক চ্যালেঞ্জ। ঘরের মাঠে শিষ্যরা প্রমাণ করেছেন নিজেদের, এবার অ্যাওয়ে ম্যাচে প্রয়োজন হার এড়ানো। এমনটি হলে ইতিহাস গড়ে আবাহনী খেলবে এএফসি কাপের ইন্টার জোনাল ফাইনাল।

উত্তর কোরিয়ার এপ্রিল টুয়েন্টি ফাইভের বিপক্ষে ম্যাচের পর তা আবাহনীর আত্মবিশ্বাস নিঃসন্দেহে বাড়িয়েছে জানিয়ে মারিও লেমোস বলেন, আমাদের সাম্প্রতিক পারফরম্যান্সও দেখুন, মানাং মার্শিয়াংদির বিপক্ষে কিন্তু আমরা প্রতিকূল আবহাওয়ায় নেপালে খেলে এসেছি। উত্তর কোরিয়ায় খেলাটাও আমাদের জন্য খুব একটা কঠিন হবে না।

এদিকে, পুরো মৌসুম ইনজুরির সাথে সখ্যতা গড়ে তোলা আবাহনীর জন্য আরেকটি দুশ্চিন্তার কারণ হলো নাইজেরিয়ান সানডে চিজোবার ভিসা জটিলতা। এই কারণে ভারতে চেন্নাইন ইন এফির বিপক্ষে খেলতে পারেনি গোল মেশিন সানডে। উত্তর কোরিয়াও নাকি তাকে ভিসা দিতে চাইছে না। তাই এপ্রিল টুয়েন্টি ফাইভের বিপক্ষে তাকে দলে রাখা নিশ্চিত করতে বিকল্প পথ খুঁজছে আবাহনী।

সূত্র : চ্যানেল ২৪ 

আরআইএস 

আরও পড়ুন

Islami Bank