• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৪, ২০১৯, ০৩:১৯ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৪, ২০১৯, ০৩:১৯ পিএম

টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানদের দায়িত্ব পেলেন রাঠোর

টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানদের দায়িত্ব পেলেন রাঠোর
ভারতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচের দায়িত্ব পেলেন সাবেক ব্যাটসম্যান বিক্রম রাঠোর। ফাইল ফটো

ভারতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচের দায়িত্ব পেলেন সাবেক ব্যাটসম্যান বিক্রম রাঠোর। ৫০ বছর বয়সী রাঠোর সঞ্জয় বাঙ্গারের স্থলাভিষিক্ত হয়েছেন। 

বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বাদ পরার পর ভারতের কোচিং স্টাফ প্যানেল নতুনভাবে সাজানোর পরিকল্পনা করে বিজ্ঞপ্তি দিয়েছিল বিসিসিআই। যদিও শেষ পর্যন্ত হেড কোচ হিসেবে রবি শাস্ত্রীকে বহাল রাখা হয়। বোলিং কোচ ভরত অরুণ ও ফিল্ডিং কোচ আর শ্রীধরকে তাদের দায়িত্বে বহাল রয়েছেন।  

তবে ব্যাটিং কোচ বাঙ্গারের বদলে ব্যাটিং কোচ হবার দৌড়ে ১৪জন প্রার্থী ছিলেন। শেষ অবধি রাঠোরের হাতে ভারতের ব্যাটসম্যানদের দায়িত্ব তুলে দেয়া হয়।

টিম ইন্ডিয়ার নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদ বলেন, আগামী দুই বছর টেস্ট চ্যাম্পিয়নশিপ রয়েছে। ব্যাটিং বিভাগে আমাদের ভালো করতে হবে। এক্ষেত্রে এগিয়ে রয়েছে রাঠোর। তার যোগ্যতা ও অভিজ্ঞতা দলের কাজে দেবে। সে হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের ডিরেক্টর, রঞ্জিতে পাঞ্জাব দলের কোচ, কিংস ইলেভেন পাঞ্জাবের সহকারী কোচ। তাই তার অনেক অভিজ্ঞতা রয়েছে।

ভারতের হয়ে ক্রিকেট ক্যারিয়ারে ৬টি টেস্ট ও ৭টি ওয়ানডে খেলেছেন রাঠোর। টেস্টে ১৩১ রান ও ওয়ানডেতে ২টি হাফ সেঞ্চুরিসহ ১৯৩ রান করেন তিনি।

২০১৪ সালে ভারতের ব্যাটিং কোচের দায়িত্ব পান বাঙ্গার। আর ২০১৬ সালের জুনে জিম্বাবুয়ে সফরে ভারতের প্রধান কোচের দায়িত্বও পালন করেন তিনি। পরের মাসে অনিল কুম্বলে ভারতের প্রধান কোচ হলে, আবারো জাতীয় দলের ব্যাটসম্যানদের প্রধান হন ৪৬ বছর বয়সী বাঙ্গার।

ভারতের এবারের কোচিং স্টাফ প্যানেলের সাথে দুইবছরের চুক্তি করেছে বোর্ড। ২০২১ সালে দেশের মাটিতে টি-টুয়েন্টি বিশ্বকাপের পরই নতুন কোচিং স্টাফ প্যানেলের সঙ্গে বিসিসিআইয়ের চুক্তি শেষ হবে।

সূত্র : বাসস 

আরআইএস 

আরও পড়ুন