• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০১৯, ১২:০১ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৩, ২০১৯, ১২:৩২ পিএম

গ্রেপ্তার হচ্ছেন শামি!

গ্রেপ্তার হচ্ছেন শামি!
স্ত্রীর হাসিন জাহানের দায়ের করা মামলার প্রেক্ষিতেই গ্রেপ্তার হতে পারেন মোহাম্মদ শামি। ফটো : ইন্সটাগ্রাম

ভারতীয় ক্রিকেট দলের পেসার মোহাম্মদ শামি যেকোনো মুহূর্তে গ্রেপ্তার হতে পারেন। ইতোমধ্যেই তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ভারতের কলকাতার একটি আদালত। স্ত্রী হাসিন জাহানের দায়ের করা একটি মামলার প্রেক্ষিতেই এই আদেশ দেয়া হয়। 

ভারতের সংবাদমাধ্যমগুলো বলছে, আগামী ১৫ দিনের মধ্যে আদালতে জামিন আবেদন না করলে অথবা আত্মসমর্পণ না করলে গ্রেপ্তার হবেন শামি। ২০১৮ সালে তার বিরুদ্ধে যৌন হয়রানি, পরকীয়া ও নারী নির্যাতনের অভিযোগ এনে মামলা করেন স্ত্রী হাসিন।

এরপর ভাই হাসিদসহ আটকও হতে হয়েছিল তাকে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের বার্ষিক চুক্তি থেকেও বাদ পড়েছিলেন এই পেসার। সেই সময় সাময়িকভাবে তার খেলার উপর নিষেধাজ্ঞাও জারি হয়েছিল। তবে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিনি পরে আবারও জাতীয় দলে ফিরেছিলেন।  

নতুন করে আবারও শামির বিরুদ্ধে ভারতীয় বোর্ড ব্যবস্থা গ্রহণ করবে কি না, এই ব্যাপারে এখনো সিদ্ধান্ত নেয়নি তারা। বোর্ডের এক মুখপাত্র সংবাদমাধ্যমকে জানান, আমরা জানি শামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। তবে এখনই কোনো কিছুতে আমরা জড়াতে চাচ্ছি না। চার্জশিট হাতে পাওয়ার পর বিসিসিআইয়ের নিয়ম মেনে পদক্ষেপ নেয়া হবে। 

২০১৯ বিশ্বকাপে মাত্র ৪ ম্যাচ খেলে ১৪ উইকেট নিয়ে চমকে দিয়েছিলেন শামি। বর্তমানে ভারতীয় দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছেন ২৯ বছর বয়সী এই পেসার। 

এমএইচবি/আরআইএস  

আরও পড়ুন