• ঢাকা
  • বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০১৯, ০১:০৯ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৬, ২০১৯, ০২:০৬ পিএম

সাকিবের দিকে ফুল হাতে দৌড়ে গেল দর্শক!

সাকিবের দিকে ফুল হাতে দৌড়ে গেল দর্শক!

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনের ১১তম ওভারে বোলিং করছিলেন সাকিব আল হাসান। ওই ওভারে সাকিব তিনটি বল করার পরই ঘটে যায় অনাকাঙ্ক্ষিত এক ঘটনা। 

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইস্টার্ন গ্যালারির কাঁটাতারের বেড়া ডিঙিয়ে মাঠের মধ্যে ঢুকে যান এক দর্শক। তার এমন কাণ্ড দেখে সবাই বিস্মিত হয়ে পড়েন। তার উদ্দেশ্য কী- এমনটাই তখন সকলের ভাবনায় দোলা দিয়ে যাচ্ছিল।

যদিও সেই দর্শক ক্ষতিকর কোনো কাণ্ড ঘটাননি। সাকিব আল হাসানের প্রতি ভালোবাসার নিদর্শনস্বরূপ তিনি ছোট্ট একটি ফুলের তোড়া হাতে নিয়েই দৌড়ে গিয়েছিলেন। প্রিয় খেলোয়াড়কে নিজ হাতে উপহার তুলে দেয়ার জন্যই তার এমন পাগলামোর সাক্ষী হলো সবাই। 

পরে ওই দর্শক দৌড়ে গিয়ে উইকেটের কাছাকাছি পৌঁছালে সাকিবের সামনে হাঁটু গেড়ে বসে যান। এরপর তিনি টাইগারদের টেস্ট অধিনায়কের সঙ্গে হাত মেলান এবং তাকে সম্মান জানিয়ে স্যালুটও প্রদান করেন।  

সাকিবকে সম্মান জানিয়ে মাঠে ঢুকে পড়া পাগলাটে দর্শকের স্যালুট 

মাঠের ভেতর এতো কাণ্ড ঘটে যাওয়ার পরেও তাৎক্ষণিকভাবে নিরাপত্তা কর্মীদের তৎপর হতে দেখা যায়নি। প্রায় ২৫ সেকেন্ডের বেশি সময় পর  গ্র্যান্ডস্ট্যান্ড থেকে দুই নিরাপত্তাকর্মী দৌড়ে এসে ওই দর্শককে টেনে-হিঁচড়ে মাঠের বাইরে নিয়ে যায়।

বিসিবির নিরাপত্তা কর্মকর্তা মেজর (অবঃ) হোসান ইমাম জানিয়েছেন, এই যুবককে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। বাড়ানো হয়েছে গ্যালারির নিরাপত্তা। কেন এমনটি ঘটল খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি। 

এ ঘটনার পর স্টেডিয়ামের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ইতোমধ্যে প্রশ্ন উঠে গেছে। নিরাপত্তা বেষ্টনি পার হয়ে কীভাবে এই দর্শক তার পাগলামির নিদর্শন দেখাতে সক্ষম হলেন? নিরাপত্তাকর্মীদের কেউ কী তবে এ ঘটনার বাস্তবায়ন ঘটানোর ক্ষেত্রে জড়িত ছিলেন? 

এই নিয়ে বাংলাদেশে এমন চতুর্থবার ঘটলো। গত বছর নভেম্বরে সিলেটে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট চলাকালীন দুবার ঘটে দর্শকের মাঠে ঢুকে পড়ার ঘটনা। দুবারই মুশফিকুর রহিমকে স্পর্শ করতে এক কিশোর ও এক তরুণ মাঠে ঢুকে চালায় অদ্ভুত কাণ্ড।

২০১৬ সালে আফগানিস্তানের বিপক্ষে একটি ওয়ানডেতে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের নিরাপত্তা বেষ্টনী ভেঙে মাশরাফীর এক ভক্ত ঢুকে পড়েছিলেন মাঠে। সেসময় তাকে ধরে নিয়ে তুলে দেওয়া হয়েছিল পুলিশের কাছে। মাশরাফীর অনুরোধেই পরে তাকে ছেড়ে দেয়া হয়।

আরআইএস  
 

আরও পড়ুন