• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০১৯, ০৯:৩৮ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৮, ২০১৯, ০৯:৩৮ এএম

ফ্রান্স-ইংল্যান্ড-পর্তুগালের জয় 

ফ্রান্স-ইংল্যান্ড-পর্তুগালের জয় 

ইউরো বাছাইপর্বের ম্যাচে আলবেনিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ফ্রান্স। 

শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে ঘরের মাঠে ‘এইচ’ গ্রুপের ম্যাচে ৮ মিনিটে কোমানের গোলে এগিয়ে যায় গতবারের রানার্সআপরা। ২৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন অলিভার জিরুড। প্রথমার্ধের শেষদিকে ফ্রান্স পেনাল্টি লাভ করলেও স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন আঁতোয়ান গ্রিজম্যান। 

বিরতির পর ৬৮ মিনিটের মাথায় ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করে বসেন কোমান। এরপর ৮৫ মিনিটের মাথায় ফ্রান্স জাতীয় দলের হয়ে অভিষেক ম্যাচেই গোল করে বসেন ইকোনে। খেলার শেষ মিনিটে ফ্রেঞ্চ গোলরক্ষক লরিসের করা ফাউলের কারণে পেনাল্টি পাওয়ায় স্পট কিক থেকে আলবেনিয়ার একমাত্র গোলটি পায়।

এদিকে, ওয়েম্বলি স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের ম্যাচে হ্যারি কেইনের হ্যাটট্রিকের সুবাদে বুলগেরিয়াকে ৪-০ গোলে হারিয়েছে ইংল্যান্ড। ম্যাচের ২৪ মিনিটে কেইন ইংলিশদের হয়ে প্রথম গোলটি করেন। এরপর ৪৯ এবং ৭৩ মিনিটে পেনাল্টি কিক থেকে গোল করে কেইন নিজের হ্যাটট্রিক পূরণ করেম। মাঝখানে ৫৫ মিনিটে লক্ষ্যভেদ করেন রাহিম স্টার্লিং।

অপরদিকে, বি’ গ্রুপের ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ৪-২ গোলের জয় পেয়েছে পর্তুগাল। ৪২ মিনিটে লক্ষ্যভেদ করেন উইলিয়াম কারভালহো। আর তাতেই এগিয়ে যায় পর্তুগাল। ৫৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন গনসালে গুদেস। 

এরপর ৬৮ মিনিটে সার্বিয়াকে ম্যাচে ফেরান নিকোলা মিলেনকোভিচ। ৮০ মিনিটে বল জালে জড়িয়ে ব্যবধান বাড়ান রোনালদো। ৮৫ মিনিটে আলেকসান্দার মিত্রোভিচের গোল করলে সার্বিয়া ম্যাচ জমানোর চেষ্টা করে। কিন্তু পরের মিনিটেই বেনার্দো সিলভার লক্ষভেদে পর্তুগাল স্কোরলাইন ৪-২ করে নেয়।

অন্যান্য ম্যাচে চেক প্রজাতন্ত্রকে ২-১ গোলে কসোভো, মাল্ডোভাকে ৩-০ গোলে আইসল্যান্ড, একই ব্যবধানে লিথুনিয়াকে ইউক্রেন হারিয়েছে। অ্যান্ডোরাকে ১-০ গোলে হারিয়েছে তুরস্ক।

আরআইএস 

আরও পড়ুন