• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০১৯, ০৬:২৮ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৬, ২০১৯, ০৬:২৮ পিএম

চাইলেই বার্সেলোনা ছাড়তে পারেন মেসি

চাইলেই বার্সেলোনা ছাড়তে পারেন মেসি
২০০৫ সালে প্রথমবারের মতো বার্সেলোনার সঙ্গে চুক্তি করেন মেসি। ছবি: স্কাই স্পোর্টস

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সাথে আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসির সম্পর্কটা কারোই অজানা নয়। ক্যারিয়ারের শুরু থেকেই এই এক ক্লাবের হয়ে মাঠে নামছেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার। এই ক্লাবের হয়ে সম্ভাব্য প্রায় সব শিরোপাই জিতেছেন মেসি। 

বার্সেলোনা ছেড়ে অন্য ক্লাবে খেলছেন মেসি- এটা বর্তমানে কল্পনাতেও নেই কারো। তবে কল্পনাতীত এই ঘটনা একেবারে অসম্ভবও নয়। চাইলেই বার্সা ছেড়ে অন্য কোনো ক্লাবে পাড়ি জমাতে পারেন লিওনেল মেসি। ক্লাবটির সঙ্গে আর্জেন্টাইন ফুটবল জাদুকরের সর্বশেষ চুক্তিতে লেখা আছে এমনটাই। 

আর এই তথ্য ফাঁস করেছে স্প্যানিশ সংবাদ মাধ্যমে  ‘এল পাইস’।  ২০০৫ সালে বার্সেলোনার সঙ্গে প্রথমবার চুক্তির পর ক্লাবটির সঙ্গে মোট আটবার চুক্তি নবায়ন করেছেন মেসি। তার সঙ্গে সর্বশেষ ২০১৭ সালে চুক্তি নবায়ন করেছে বার্সা। যার মেয়াদ রয়েছে ২০২১ সাল পর্যন্ত। 

ওই চুক্তির মধ্যে একটি শর্ত ছিল এমন- বয়স ৩২ হলে চাইলেই যেকোনো মৌসুম শেষে বার্সেলোনা ছেড়ে অন্য ক্লাবে যোগ দিতে পারবেন মেসি। গত জুন মাসেই ৩২ এ পা দিয়েছেন তিনি। তাই এখন চাইলেই যেকোনো সময় বার্সা ছাড়তে পারেন বার্সেলোনার এই তারকা ফুটবলার। এই গোপন শর্তটি প্রকাশ করেছে  ‘এল পাইস’। 

এমএইচবি

আরও পড়ুন