• ঢাকা
  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০১৯, ০৯:৫৪ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১২, ২০১৯, ০৯:৫৪ এএম

পাকিস্তান সফরের জন্য নতুন স্কোয়াড ঘোষণা শ্রীলঙ্কার  

ক্রীড়া ডেস্ক
পাকিস্তান সফরের জন্য নতুন স্কোয়াড ঘোষণা শ্রীলঙ্কার  
পাকিস্তান সফরের জন্য লাহিরু থিরিমান্নেকে ওয়ানডে এবং দাসুন শানাকাকে টি-টুয়েন্টি দলের অধিনায়ক করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। ফটো : নিউজ রেডিও ডট এলকে

পাকিস্তান সফর থেকে শ্রীলঙ্কার টি-টুয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা এবং সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও থিসারা পেরেরাসহ ১০ ক্রিকেটার নাম প্রত্যাহার কজরে নেয়ার পরিপ্রেক্ষিতে নতুন করে ওয়ানডে এবং টি-টুয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। লাহিরু থিরিমান্নেকে ওয়ানডে এবং দাসুন শানাকাকে টি-টুয়েন্টি দলের অধিনায়ক করা হয়েছে। 

ওয়ানডে ক্রিকেটে ডাক পেয়েছেন এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত না হওয়া ২৪ বছর বয়সী উইকেটরক্ষক ব্যাটসম্যান মিনোদ বানুকা। টি-টুয়েন্টি দলে মিনোদ ভানুকার সঙ্গে ডাক পেয়েছেন শ্রীলঙ্কার জার্সি গায়ে অভিষেকের অপেক্ষায় থাকা ভানুকা রাজাপক্ষে। রিষ্ট স্পিনার লক্ষণ সান্দাকান ওয়ানডে এবং টি-টুয়েন্টি উভয় স্কোয়াডেই ডাক পেয়েছেন।

গত আগস্টে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছিল যে, অদূর ভবিষ্যতে পাকিস্তানের মাটিতে টেস্ট ক্রিকেট খেলতে আগ্রহী নয়। পরবর্তীতে ৩টি ওয়ানডে এবং ৩টি টি-টুয়েন্টি খেলার জন্য শ্রীলঙ্কার পক্ষ থেকে সবুজ সংকেত দেয়া হয়। 

করাচিতে আগামী ২৭, ২৯ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর হবে তিনটি ওয়ানডে। লাহোরে হবে টি-টুয়েন্টি সিরিজ, যা শেষ হবে ৯ অক্টোবর। 

প্রসঙ্গত, ২০০৯ সালে পাকিস্তান সফরের সময় শ্রীলঙ্কান ক্রিকেটারদের উপর হামলার পর থেকেই আর কোনো বড় দল পাকিস্তান সফরে যায়নি। ওই হামলার সময় অল্পের জন্য প্রাণে বেঁচে যান কুমার সাঙ্গাকারা-মাহেলা জয়বার্ধানেরা। এরপর জিম্বাবুয়ে জাতীয় দল, নারী ও বয়সভিত্তিক বেশ কয়েকটি দল পাকিস্তান সফর করে। 

শ্রীলঙ্কার ওয়ানডে স্কোয়াড : লাহিরু থিরিমান্নে (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, সাদেরা সামারাবিক্রম, আভিশকা ফার্নান্দো, ওশাডা ফার্নান্দো, শিহান জয়সুরিয়া, দাসুন শানাকা, মিনোদ ভানুকা, অ্যাঞ্জেলো পেরেরা, ওয়ানিন্দু হাসারঙ্গা, লক্ষণ সান্দাকান, নুয়ান প্রদীপ, ইসুরু উদানা, কাসুন রাজিথা, লাহিরু কুমারা। 

শ্রীলঙ্কার টি-টুয়েন্টি স্কোয়াড : দাসুন শানাকা, দানুশকা গুনাথিলাকা, সাদেরা সামারাবিক্রম, আভিশকা ফার্নান্দো, ওশাডা ফার্নান্দো, শিহান জয়সুরিয়া, অ্যাঞ্জেলো পেরেরা, ভানুকা রাজাপক্ষে, মিনোদ ভানুকা, লাহিরু মাদুশাঙ্কা, ওয়ানিন্দু হাসারঙ্গা, লক্ষণ সান্দাকান, নুয়ান প্রদীপ, ইসুরু উদানা, কাসুন রাজিথা, লাহিরু কুমারা। 

আরআইএস 

আরও পড়ুন

Islami Bank