• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৩:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৪:৩০ পিএম

‘সামর্থ্যের ৬০-৭০ ভাগ দিলে ফাইনাল জেতা সম্ভব’

‘সামর্থ্যের ৬০-৭০ ভাগ দিলে ফাইনাল জেতা সম্ভব’
বাংলাদেশ দল ঢাকায় পা রাখার পর গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মোহাম্মদ সাইফউদ্দিন।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে সামর্থ্যের ৬০-৭০ দিলে ফাইনালে আফগানিস্তানের বিপক্ষে জয় পাওয়া সম্ভব বলে মনে করেন বাংলাদেশ ক্রিকেট দলের তরুণ অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তিনি জানান, আফগানিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টি ফরম্যাটে জয়-পরাজয়ের ব্যবধান কমাতে চায় টাইগাররা।

রোববার (২২ সেপ্টেম্বর) সকালে ত্রিদেশীয় সিরিজের চট্টগ্রাম পর্ব শেষ করে বাংলাদেশ দল ঢাকায় পা রাখার পর গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানানোর পাশাপাশি ওয়ানডেতে ক্রিকেটের মতো টি-টুয়েন্টিতেও নিজেকে প্রমাণ করতে চান বলেও বার্তা দিয়ে রাখলেন সাইফউদ্দিন। 

তিনি বলেন, আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রামে টেস্টে হেরেছি, মিরপুরে টি-টুয়েন্টিতে হেরেছি। আমাদের দুর্বলতা নিয়ে কোচ অধিনায়ক সবার সঙ্গে কথা হয়েছে। ইনশাল্লাহ সবাই নিজেদের শতভাগ না দিলেও প্রত্যেকে ৬০-৭০ ভাগ দেয়, ম্যাচ জেতা সম্ভব। যেটা আমরা কালকে প্রমাণ করেছি।

এখন পর্যন্ত ৬ বার টি-২০ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ২ বার জয় পেয়েছে বাংলাদেশ, হেরেছে ৪টি ম্যাচে। ফাইনাল জয়ের মধ্য দিয়ে প্রথম ত্রিদেশীয় টি-২০ সিরিজের ট্রফি জয়ের পাশাপাশি আফগানদের বিপক্ষে হারের ব্যবধান কমাতে চান সাইফউদ্দিন। 

তবে ক্রিকেটের এই ক্ষুদ্র সংস্করণে  কম খেলার আক্ষেপও ঝরে পড়েছে এই পেস অলরাউন্ডারের কণ্ঠে। তিনি বলেন, ওরা টি-২০ ফরম্যাটের ক্রিকেট অনেক বেশি খেলে। অনেক ফ্রাঞ্চাইজি লীগে খেলে। কয়েকজন খেলোয়াড় ওদের অনেক অভিজ্ঞ। তবে আমাদের দলেও অনেক অভিজ্ঞ খেলোয়াড় আছে। 

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ দল তাদের চার ম্যাচে ওপেনিং জুটিতে রান পেয়েছে যথাক্রমে ২৬ , ০, ৪৯ ও ৯। লিটন দাসের সঙ্গে সৌম্য সরকারের পর নাজমুল হোসেন শান্তও ওপেনিংয়ে নেমে সুবিধা করতে পারেননি। ফাইনালে জিততে হলে যে ওপেনিং জুটির দায়িত্ব নেয়া খুবই দরকার, তাও জানিয়ে রাখলেন সাইফউদ্দিন। 

আরআইএস   

আরও পড়ুন