• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯, ৮ কার্তিক ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০১৯, ০৮:৩৪ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৩, ২০১৯, ০৮:৩৪ এএম

বেনজেমার গোলে রিয়ালের কষ্টার্জিত জয়

ক্রীড়া ডেস্ক
বেনজেমার গোলে রিয়ালের কষ্টার্জিত জয়
বেনজেমার একমাত্র গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ-ছবি : বেইন স্পোর্টস

চ্যাম্পিয়ন্স লীগে পিএসজির কাছে হারের দগদগে ক্ষত নিয়েই লা-লীগায় সেভিয়ার বিপক্ষে খেলতে নেমেছিল রিয়াল মাদ্রিদ। যেখানে প্রতিপক্ষ দলের কোচ হুলেন লোপেতিগোই আবার একটা সময় ছিলেন রিয়ালের দায়িত্বে। বিশ্বকাপ চলাকালীন বিতর্কিতভাবে স্পেন জাতীয় দল থেকে বরখাস্ত হয়ে লস ব্লাঙ্কোসদের দায়িত্ব নেন লুপেতিগোই।

পরে খুব বেশি দিন স্থায়ী হতে পারেননি রিয়ালেও। তিক্ত অভিজ্ঞতা নিয়েই সান্তিয়াগো বার্নাব্যু ছাড়তে হয় তাকে। রিয়ালকে কোনোভাবে তাই হারিয়ে দিতে পারলে লোপেতিগোইয়ের জন্য সেটা হতো কিছুটা ক্ষত শুকানোর প্রলেপের মতো। 

তবে তা সম্ভব হয়নি রিয়ালের ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমার জন্য। তার একমাত্র গোলে প্রতিপক্ষের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে লস ব্লাঙ্কোসরা। কিন্তু বল পজিশন থেকে শুরু করে পাস, গোলমুখে শট; সব জায়গায় এগিয়ে ছিল সেভিয়া।

৩৫ মিনিটে রিয়ালকে এগিয়ে দেয়ার সুযোগ পেয়েও তা কাজে লাগাতে ব্যর্থ হন এইডেন হ্যাজার্ড। চার মিনিট পর আবারও সেভিয়া গোলরক্ষককে পরাস্ত করতে ব্যর্থ হন দানি কারভাহাল। দ্বিতীয়ার্ধেও সমানতালে চলে আক্রমণ-পাল্টা আক্রমণের লড়াই।

৬৪ মিনিটের মাথায় এসে গোলের দেখা পায় রিয়াল। হেড থেকে দলকে এগিয়ে দেন বেনজেমা। ম্যাচের বাকি সময় আর গোল না হলে শেষ পর্যন্ত পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে জিনেদিন জিদান শিষ্যরা। 

সেভিয়ার বিপক্ষে জয়ে ৫ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে লা-লীগার পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে ওঠে এসেছে রিয়াল মাদ্রিদ।সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অ্যাথলেটিক বিলবাও। অন্যদিকে, ৫ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে রয়েছে গতবারের লা-লীগা চ্যাম্পিয়ন বার্সেলোনা।

এমএইচবি

আরও পড়ুন