• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৮:৫৮ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৮:৫৮ এএম

বার্সেলোনার দুঃসময় কাটছে না

বার্সেলোনার দুঃসময় কাটছে না
দুই মৌসুম পর লা লিগায় খেলতে আসা গ্রানাডার কাছে অপ্রত্যাশিতভাবে হেরে গেছে বার্সেলোনা। ফটো : ট্রমি

লিওনেল মেসিকে মাঠে ফিরে পেলেও নিজেদের খারাপ সময় থেকে কিছুতেই বের হতে পারছে না স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। লা লিগায় গ্রানাডার বিপক্ষে ২-০ গোলে হেরে যাওয়ায় এখন পয়েন্ট টেবিলের সাতে অবস্থান করছে বর্তমান চ্যাম্পিয়নরা।

শনিবার (২১ সেপ্টেম্বর) রাতে গ্রানাডার মাঠে অনুষ্ঠিত ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল হজম করে বসে কাতালানরা। জুনিয়র ফিরপোর পা থেকে বল কেড়ে নিয়ে আন্তোনিওকে লক্ষ্য করে তা বাড়ান সলদাদো। ডি-বক্সের ভেতরে আন্তোনিওর দুরূহ কোণ নেয়া শটে হেডে বল জালে জড়ান নাইজেরিয়ান রেমন আজিজ। 

আক্রমণের ধার বাড়াতে দ্বিতীয়ার্ধে শুরুতে কার্লেস পেরেস ও ডিফেন্ডার ফিরপোকে তুলে নিয়ে দুই ফরোয়ার্ড লিওনেল মেসি ও আনসু ফাতিকে মাঠে নামান বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে। তাতে অতিথিদের খেলায় গতি ফিরলেও কাজের কাজ হয়নি। উল্টো নিজেদের ডি বক্সে ভিদালের হাতে বল লাগায় ভিএআরের সাহায্য নিয়ে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। খেলার ৬৬ মিনিটে স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন আলভারো ভাদিলো। 

ম্যাচের বাকি অংশে বার্সেলোনার খেলোয়াড়রা চেষ্টা করে গেলেও আর ম্যাচে ফিরতে পারেনি। তাই দুই মৌসুম পর লা লিগায় খেলতে আসা গ্রানাডার কাছে অপ্রত্যাশিত হারে মাঠ হারে মেসি-ফাতি-সুয়ারেজরা। 

লা লিগার আরেক ম্যাচে সেল্টা ভিগোর সঙ্গে গোলশূন্য ড্র করেছে অ্যাতলেটিকো মাদ্রিদ। 

এখন পর্যন্ত লা লিগায় শেষ সাতটি অ্যাওয়ে ম্যাচের ছয়টিতে গোল করতে ব্যর্থ হলো বার্সেলোনা। আর এবারের লীগে ৫ ম্যাচে ২ হারের মুখ দেখলো তারা। ৭ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে অবস্থান করছে কাতালান ক্লাবটি। ৫ ম্যাচে ৩ জয় ও ১ ড্রয়ে শীর্ষে উঠে আসা গ্রানাডার পয়েন্ট ১০। সমান পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে এক ম্যাচ কম খেলা সেভিয়া। ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

 


 

আরও পড়ুন