• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০১৯, ১০:০২ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৪, ২০১৯, ১০:০২ এএম

তামিমের ফাইনালে খেলার প্রস্তাব প্রত্যাখ্যান 

তামিমের ফাইনালে খেলার প্রস্তাব প্রত্যাখ্যান 
তামিম ইকবাল। ফাইল ফটো

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ দল তাদের চার ম্যাচে ওপেনিং জুটিতে রান পেয়েছে যথাক্রমে ২৬ , ০, ৪৯ ও ৯। লিটন দাসের সঙ্গে সৌম্য সরকারের পর নাজমুল হোসেন শান্তও ওপেনিংয়ে নেমে সুবিধা করতে পারেননি। ফাইনালে জিততে হলে যে ওপেনিং জুটির দায়িত্ব নেয়া খুবই দরকার- এমনটা ভেবেই বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট চেয়েছিল তামিম ইকবালকে ফাইনাল ম্যাচের জন্য ফিরিয়ে আনতে।

বিশ্বকাপে প্রত্যাশা অনুযায়ী ভালো করতে না পারা তামিম আট ম্যাচে একটি হাফ সেঞ্চুরিসহ ২৩৫ রান। যখন তাকে ফর্মে ফেরানোর জন্য মানসিক স্বস্তিতে রাখা দরকার ছিল, ঠিক তখনই মাশরাফীর ইনজুরির কারণে শ্রীলঙ্কা সফরে তার কাঁধে চাপিয়ে দেয়া হয় অধিনায়কত্বের গুরু দায়িত্ব। সেই চাপ সামলাতে পারেননি তামিম, ৩ ম্যাচে তার ব্যাট থেকে এলো মাত্র ২১ রান! 

নিজেকে হারিয়ে ফেরা তামিম বোর্ডের কাছে চাইলেন বিশ্রাম, জানিয়ে দিলেন আফগানিস্তানের বিপক্ষে টেস্ট এবং টি-টুয়েন্টি সিরিজে তিনি খেলনেন না। বোর্ড তা মেনে নিলেও ওপেনিং জুটির বাজে পারফরম্যান্সের কারণে ফাইনালে তামিমকে তারা চেয়েছিল। 

তবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু একটি গণমাধ্যমকে বলেছেন, আমরা তামিমের সঙ্গে যোগাযোগ করেছিলাম। তামিম আমাদের জানিয়েছে, সে এখনও খেলার মতো অবস্থায় আসেনি।

গত ২২ সেপ্টেম্বর থেকে অনুশীলন শুরু করেছেন তামিম, নেটে ঘণ্টা খানেক করেছেন ব্যাটিং। আর তাতেই হয়তো টিম ম্যানেজমেন্ট ভেবেই বসেছিল তামিমকে দলে ডাক দিলেই তিনি ফিরে আসবেন। কিন্তু তাদের সেই ভাবনায় পানি ঢেলে দিলেন তামিম, বুঝিয়ে দিলেন অনুশীলনে কেবলমাত্র ফিরেছেন। মাঠে ফেরার মতো উপযোগী করে তুলতে তার আরও সময়ের প্রয়োজন।

আরআইএস 
 

আরও পড়ুন