• ঢাকা
  • শনিবার, ০৪ এপ্রিল, ২০২০, ২০ চৈত্র ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ৩, ২০১৯, ০৮:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩, ২০১৯, ০৯:৩৪ পিএম

ভুটানকে হারিয়ে কাতার ম্যাচের প্রস্তুতি সম্পূর্ণ করলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক
ভুটানকে হারিয়ে কাতার ম্যাচের প্রস্তুতি সম্পূর্ণ করলো বাংলাদেশ
সংগৃহীত ছবি

আগের ম্যাচে এসেছিল বড় জয়। এই ম্যাচেও জয়ের প্রত্যাশা নিয়েই খেলতে নেমেছিল বাংলাদেশ, হয়েছেও তাই। ভুটানের বিপক্ষে দুই প্রীতি ম্যাচের শেষটিতে তাদের ২-০ গোলে হারিয়ে দিয়ে বিশ্বকাপ বাছাইয়ের শক্তিশালি প্রতিপক্ষ কাতারের বিপক্ষে ম্যাচের প্রস্তুতি সম্পূর্ণ করেছে লাল-সবুজের প্রতিনিধিরা। 

এই ম্যাচে প্রথম ম্যাচের একাদশে তিন পরিবর্তন আনেন বাংলাদেশ দলের কোচ জেমি ডে। গোলরক্ষক আশরাফুলকে বসিয়ে মাঠে নামান শহিদুল আলম সোহেলকে। রক্ষণভাগের খেলোয়াড় বিশ্বনাথ ঘোষের পরিবর্তে খেলেন সুশান্ত ত্রিপুরা। আর মিডফিল্ডার মোহাম্মদ ইব্রাহিমের পরিবর্তে খেলেন রবিউল হাসান।

বৃহস্পতিবার (০৩ অক্টেবর) সন্ধ্যা ৭টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচের শুরুতে অবশ্য দুই দলই সমান আধিপত্য দেখায়। সাত মিনিটের মাথায় চোট পেয়ে মাঠ ছাড়েন ত্রিপুরা। তার পরিবর্তে মাঠে নামেন অভিজ্ঞ রায়হান হাসান। তার লম্বা ‍থ্রো থেকেই ২৩ মিনিটের মাথায় হেডে বল জালে জড়ান ইয়াসিন খান। ৩০ মিনিটে আবারো এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। নবীব নেওয়াজ জীবনের হেড ফিরে আসে গোলপোস্টে লেগে। দুই মিনিট পর গোল শোধ করার সুযোগ ছিল ভুটানের সামনেও। কিন্তু বাংলাদেশকে বাঁচিয়ে দেন গোলরক্ষক সোহেল। 

বিরতির পর আক্রমণের ধার আরও বাড়ায় জেমি ডে’র শিষ্যরা। ৬০ মিনিটে ভুটানের গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন সুফিল। তবে পাঁচ মিনিট পর নিজের জোড়া গোল পূর্ণ করেন ইয়াসিন। পেনাল্টি বক্সের ডান পাশ থেকে ইব্রাহিমের বাড়িয়ে দেয়া বলে শেষ মুহুর্তে হেড দিয়ে আবারও গোল করেন ইয়াসিন। খেলার বাকি সময়ে আর গোল না হলে দুই গোলের জয় নিয়ে ম্যাচ শেষ করে জামাল ভূইঁয়ারা।

আরও পড়ুন