• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২, ২০১৯, ১০:৪৮ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২, ২০১৯, ১০:৪৮ এএম

চ্যাম্পিয়ন্স লীগে জয় পেয়েছে জুভেন্টাস-পিএসজি

চ্যাম্পিয়ন্স লীগে জয় পেয়েছে জুভেন্টাস-পিএসজি
রোনালদো ও হিগুয়েনের গোলে চ্যাম্পিয়ন্স লীগে জার্মানির ক্লাব বায়ার লেভারকুজেনের বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে জুভেন্টাস। ছবি : সংগৃহীত

সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে প্রতিনিয়তই একসঙ্গে গোল উৎযাপন করতেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও গঞ্জালো হিগুয়েন। সময়ের পরিবর্তনে ক্লাব বদলেছেন দু’জনেই। তবে গোল করার অভ্যাসটা বদলে ফেলেননি কেউ। মঙ্গলবার (১ অক্টোবর) রাতে রোনালদো ও হিগুয়েনের গোলে চ্যাম্পিয়ন্স লীগে জার্মানির ক্লাব বায়ার লেভারকুজেনের বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে জুভেন্টাস।

‘ডি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ঘরের মাঠ তুরিনে লেভারকুজেনকে আতিথ্য দেয় জুভেন্টাস। শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকা জুভদের ১৭ মিনিটেই এগিয়ে দেয় হিগুয়েন। প্রতিপক্ষের দুর্বল রক্ষণের সুযোগ নিয়ে পেনাল্টি বক্সের ভেতর থেকে বল জালে জড়িয়ে দেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। 

এরপর ম্যাচে ফিরতে আপ্রান চেষ্টা চালায় লেভারকুজেন। কিন্তু উল্টো ৩৯ মিনিটে এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। ৬১ মিনিটে জুভদের দ্বিতীয়বারের মতো এগিয়ে দেন মিডফিল্ডার ফেদ্রিকো বের্নাদেসসি। ৮৮ মিনিটে হিগুয়েনের বদলি হিসেবে নামা পাওলো দিবালার পাস থেকে বল জালে জড়িয়ে জুভেন্টাসের জয় নিশ্চিত করেন রোনালদো।

এদিকে চ্যাম্পিয়ন্স লীগের আরেক ম্যাচে দুই তারকা ফরওয়ার্ড নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পেকে ছাড়া খেলতে নেমে প্রতিপক্ষের মাঠে ১-০ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে পিএসজি। ম্যাচের ৫২ মিনিটে পাবলো সারাবিয়ার পাস থেকে এই মৌসুমেই ইন্টার মিলান ছেড়ে পিএসজিতে যোগ দেয়া ইকার্দি বল জড়িয়ে দেন গ্যালাতাসারাইয়ের জালে। তার একমাত্র গোলেই শেষ পর্যন্ত জয় নিয়ে ফেরে ফরাসি ক্লাবটি। 

এমএইচবি

আরও পড়ুন