• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৭, ২০১৯, ০১:৩১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৭, ২০১৯, ০১:৩১ পিএম

বিশকাপ বাছাইপর্ব 

কাতারের বিপক্ষে কঠিন ম্যাচ, গোলরক্ষকদের হতে হবে আত্মবিশ্বাসী

কাতারের বিপক্ষে কঠিন ম্যাচ, গোলরক্ষকদের হতে হবে আত্মবিশ্বাসী
অনুশীলনে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ফটো: বাফুফে

ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে কাতারের বিপক্ষে খেলাটা বাংলাদেশ দলের জন্য কঠিন হবে বলেই মনে করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি সভাপতি কাজী সালাউদ্দিন। 

বাফুফে সভাপতি বাস্তবতা মেনে নিলেও ফুটবলারদের কাছে শতভাগ পারফরম্যান্স প্রত্যাশা করছেন। বর্তমান জাতীয় দলকে তিনি যেকোনো সময়ের চেয়ে সেরা বলেও গণমাধ্যমকে বলেছেন। 

কোচ জেমি ডে আগেই ঘোষণা দিয়ে রেখেছেন কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবল খেলবে তার দল। তিনি বলেছেন, কাতার আমাদের থেকে অনেক শক্তিশালী দল। ওরা গতিময় ফুটবল খেলে অভ্যস্ত। আমার ছেলেদের লড়াই করতে হবে। হাল ছাড়লে চলবে না। কাতারের বিপক্ষে ম্যাচে রক্ষণভাগে জোর দিতে হবে। ফিনিশিং নিয়েও কাজ করার আছে।

অপরদিকে, লাল-সবুজের দলের গোলরক্ষক কোচ রায়ান মিমসের মতে, কাতারের মতো দলকে আটকাতে হলে আশরাফুল রানা, সোহেল, জিকো আর পাপ্পুকে আত্মবিশ্বাসী হয়েই মাঠে নামতে হবে। ইতোমধ্যে তাদেরকে ভিডিও ফুটেজে প্রতিপক্ষের শক্তি আর দুর্বলতার দিকগুলো দেখানো হয়েছে। 

কাতার শক্তিশালী দল হলেও তাদের বিপক্ষে কেমন কৌশল নিয়ে নামা উচিৎ তাও জানিয়েছেন রায়ান মিমস। তিনি বলেন, টেকনিক্যাল দিকের সঙ্গে মানসিকভাবেও আমাদের শক্ত থাকতে হবে । এটি নিয়েও কাজ করা হয়েছে। গোলরক্ষকরা যদি প্রতি মুহূর্ত সতর্ক থাকে, তাহলে যেকোনো ফলাফলই আমরা আশা করতে পারি।

আরআইএস 

আরও পড়ুন