• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৭, ২০১৯, ০৮:৪২ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৭, ২০১৯, ০৮:৪২ এএম

মেসির অনন্য রেকর্ডের ম্যাচে বার্সেলোনার জয়

মেসির অনন্য রেকর্ডের ম্যাচে বার্সেলোনার জয়
ফ্রি কিক থেকে চোখ ধাঁধানো গোল করার পর লিওনেল মেসিকে নিয়ে সতীর্থদের উদযাপন। ফটো : টুইটার

সেভিয়াকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। এই ম্যাচে ফ্রি কিক থেকে চোখ ধাঁধানো এক গোল করে অনন্য এক রেকর্ডের মালিক বনে গেছেন লিওনেল মেসি।

রোববার (৬ অক্টোবর) ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত ম্যাচের ২৭ মিনিটে নেলসন সেমেদোর ক্রসে বল পেয়ে বাঁ পায়ের বাইসাইকেল কিকে লুইস সুয়ারেজ দুর্দান্ত গোল করলে বার্সেলোনা প্রথম গোলের দেখা পায়। এর ৫ মিনিট পর আর্থারের বাড়ানো বল আদায় করে ডান পায়ের ছোঁয়ায় ব্যবধান দ্বিগুণ করেন এবারের মৌসুমে প্রথমবারের মতো শুরুর একাদশে জায়গা পাওয়া আর্তুরো ভিদাল। ম্যাচের ৩৫ মিনিটে আর্থারের পাসে বল পেয়ে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করে ব্যবধান বাড়িয়ে নেন ইনজুরি থেকে সেরে মাঠে ফেরা উসমান দেম্বেলে। 

বিরতির পর ৭৮ মিনিটে মেসি যা করে দেখালেন তা আসলেই চোখে লেগে থাকার মতো। প্রতিপক্ষের এক খেলোয়াড়ের হাতে বল লাগায় ডি বক্সের বাইরে ফ্রি কিক পায় বার্সেলোনা। সেই ফ্রি কিক নিয়ে মেসি বল সরাসরি পাঠালেন জালে আর গড়লেন এক অনন্য রেকর্ড। ডি বক্সের বাইরে থেকের বার্সেলোনার হয়ে গোলের সেঞ্চুরি করে ফেলেছেন এই ফুটবল জাদুকর, শুধু তাই নয়, এই শতাব্দীতে প্রথম খেলোয়াড় হিসেবে লা লিগায় টানা ১৬ মৌসুমে গোল করার কীর্তিও মেসি গড়ে ফেলেছেন। সেভিয়ার বিপক্ষে ৩৮তম ম্যাচে এটি ছিল তার ৩৭তম গোল। 

৮৭ মিনিটের মাথায় বার্সার হয়ে অভিষিক্ত ডিফেন্ডার রোনাল্ড আরাউজো বাজেভাবে ফাউল করায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। পরের মিনিটে  দ্বিতীয় হলুদ কার্ড দেখেন দেম্বেলে। তবে ম্যাচের শেষের দিকে ৯ জনের দল হয়ে গেলেও তা স্বাগতিকদের তেমন বিপদে ফেলেনি। 

দিনের আরেক ম্যাচে রিয়াল ভায়াদোলিদের সঙ্গে গোলশূন্য ড্র করেছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

এখন পর্যন্ত ৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে উঠে গেছে বার্সেলোনা। ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। অ্যাতলেটিকো মাদ্রিদ ১৫ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে।

আরআইএস 

আরও পড়ুন