• ঢাকা
  • বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯, ১ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৯, ০৫:১০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৯, ২০১৯, ০৫:১০ পিএম

হ্যাট্টিক জয়ের পর চতুর্থ ম্যাচে এসে হেরে গেল বাংলাদেশের যুবারা

ক্রীড়া ডেস্ক
হ্যাট্টিক জয়ের পর চতুর্থ ম্যাচে এসে হেরে গেল বাংলাদেশের যুবারা
বাংলাদেশ যুব দল। ছবি: নিউজিল্যান্ড ক্রিকেট

আগের তিন ম্যাচে এসেছে সহজ জয়। চতুর্থ ম্যাচেও নিউজিল্যান্ড অনুর্ধ্ব-১৯ দলের বিপক্ষে বাংলাদেশের প্রত্যাশা ছিল জয়ের। তবে তা আর হয়নি। রোমাঞ্চকর এক ম্যাচে কিউই যুবাদের কাছে ৪ উইকেটে হেরে গেছে টাইগার যুবারা। 

নিউজিল্যান্ডের লিঙ্কনের বার্ট সাটক্লিফ বুধবার (৯অক্টোবর) টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামতে হয় বাংলাদেশকে। উদ্বোধনী জুটিতে ৭১ রান করেন দুই ওপেনার তানজিদ হাসান ও পারভেজ হাসান ইমন। বিস্ফোরক ব্যাটিংয়ে টানা তৃতীয় ফিফটি তুলে নেন তানজিদ হাসান।

বাঁহাতি স্পিনার জেস টাসকফকে উড়িয়ে মারতে গিয়ে বোল্ড হয়ে ৪৪ বলে ৯ চার ও এক ছক্কায় ৫১ রান করে সাজঘরে ফেরেন তানজিদ। ফিফটি তুলে বেশিক্ষণ স্থায়ী হননি আরেক ওপেনার পারভেজও। ৮২ বলে ৫ চার ও ১ ছক্কায় এই ওপেনার করেন ৫৫ রান। 

দ্রুত দুই উইকেট হারানোর পর দলের হাল ধরেন অধিনায়ক আকবর আলি ও তৌহিদ হৃদয়। মাত্র ৩৪ বলে ফিফটি তুলে নেন আকবর। তবে ৪৪ বলে ৮ চার ও ২ ছক্কায় ৬৬ রান করে তিনি ফিরে গেলে ভাঙে ১০৪ রানের জুটি। এরপর লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে লড়াই করেন হৃদয়। তার ৭৭ বলে তিন ছক্কা ও দুই চারে ৭৩ রানের উপর ভর করে শেষ পর্যন্ত ২৯৫ রান করে বাংলাদেশের যুবারা।

২৯৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ৯ রানের মাথায় প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড অনুর্ধ্ব-১৯ দল। তবে দ্বিতীয় উইকেটে শতরানের জুটিতে দলকে শক্ত অবস্থানে নিয়ে যান ওলি হোয়াইট ও ফার্গুস লেম্যান। ৬২ বলে ৪৫ রান করা হোয়াইটকে কট বিহাইন্ড করে ১২২ রানের জুটি ভাঙেন আসাদউল্লাহ গালিব। 

কিন্তু ফার্গুস ও টাসকফের জোড়া ফিফটিতে ভর ৪ উইকেট ও ৫ বল হাতে রেখে ঠিকই লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড। বাংলাদেশের পক্ষে খরুচে বোলিংয়ে ৭৮ রানে ৩ উইকেট নেন সিরিজে প্রথমবারের মতো খেলা পেসার আসাদউল্লাহ গালিব। একটি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও অভিষেক দাস। 

এমএইচবি 

আরও পড়ুন

Islami Bank