• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯, ৮ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ১০, ২০১৯, ০৮:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১০, ২০১৯, ০৯:৩৫ পিএম

কাতারের বিপক্ষে দুই গোলে হারলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক
কাতারের বিপক্ষে দুই গোলে হারলো বাংলাদেশ
ভালো খেলেও কাতারের বিপক্ষে দুই গোলে হেরেছে বাংলাদেশ। ছবি : বাফুফে

ম্যাচের আগে থেকেই বাংলাদেশের কোচ ও খেলোয়াড়দের চাওয়া ছিল বৃষ্টির। ভুটানের বিপক্ষে ৪-১ গোলের ব্যবধানে জয়ে কাদা মাটির ছিল বড় ভূমিকা। এরপর দ্বিতীয় ম্যাচেও তাদের বিপক্ষে জয় এসেছে সেই ভারি মাঠেই। যে কারণে শক্তিশালি কাতারের বিপক্ষে বৃষ্টি হয়তো ব্যবধান কমিয়ে আনবে অনেকটা, এমন ধারণা ছিল অনেকের।

ম্যাচের দিন সকাল থেকেই শুরু হয় বাংলাদেশের সেই কাঙ্খিত বৃষ্টি। যাতে মাঠও হয়ে উঠে ভারি। কাদা মাঠে অনভ্যস্ত কাতারের বিপক্ষে যার সুবিধাটাও নিয়েছে বাংলাদেশ। শক্তিশালি কাতারকে শুরুর দিকে চেপে ধরে জেমি ডেরি শিষ্যরা। এমনকি শুরুতে এগিয়ে যাওয়ার সুযোগও ছিল বাংলাদেশের সামনে। 

আট মিনিটের মাথায় রায়হানের লম্বা থ্রো থেকে জামালের জোড়ালো শট লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর থেকেই ধীরে ধীরে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে থাকে কাতার। ২৮ মিনিটের মাথায় সতীর্থের বাড়িয়ে দেয়া বল থেকে আনমার্কড ইউসুফ জোড়ালো শটে গোল করে কাতারকে এগিয়ে দেন। এরপর বেশ কয়েকবার আক্রমন চালালেও প্রথামার্ধে আর গোল পায়নি এশিয়ার চ্যাম্পিয়নরা। 

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে আক্রমনের ধার বাড়ায় জামাল ভূঁইয়ারা। একের পর এক আক্রমনে প্রতিপক্ষকে দিশেহারা করে দেন সুফিল-ইয়াসিনরা। ৬১ মিনিটে দারুণ এক সুযোগ পান ইয়াসিন খান। গোলপোষ্ট বরাবর হেডও করেন তিনি। কিন্তু তার ধীরগতির হেড সহজেই ধরে ফেলেন গোলরক্ষক সাদ।

৭২ মিনিটে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগ পায় বাংলাদেশ, জোড়ালো শট আটকে দেন প্রতিপক্ষ ডিফেন্ডার। অনেকটা স্রোতের বিপরীতেই যোগ করা সময়ে  বউদিয়াফের গোলে ২-০ ব্যবধানে জয় পায় কাতার।

এমএইচবি

আরও পড়ুন