• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১১, ২০১৯, ১২:৩২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১১, ২০১৯, ১২:৩২ পিএম

ইউরো বাছাইপর্ব

বেলজিয়ামের বিশাল ও নেদারল্যান্ডসের নাটকীয় জয়ের রাত 

বেলজিয়ামের বিশাল ও নেদারল্যান্ডসের নাটকীয় জয়ের রাত 
ইউরো বাছাইপর্বে জয় পেয়েছে বেলজিয়াম ও নেদারল্যান্ডস। ফটো: টুইটার

ইউরো বাছাইপর্বে সান মারিনোর বিপক্ষে ৯-০ গোলের বিশাল জয় পেয়েছে রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনালিস্ট বেলজিয়াম। আরেক ম্যাচে উত্তর আয়ারল্যান্ডের বিপক্ষে ইনজুরি সময়ের নাটকীয়তায় ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে আগেরবার বিশ্বকাপে কোয়ালিফাই করতে না পারা নেদারল্যান্ডস। 

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাতে বেলজিয়ামের ঘরের মাঠে তাদেরকে ২৮ মিনিট পর্যন্ত সান মারিনো ঠেকিয়ে রাখতে পেরেছিল। এরপর তাদের উপর দিয়ে বলে যায় গোলবন্যা। রোমেলু লুকাকুর লক্ষভেদে বেলজিয়াম গোলের খাতা খোলে। ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নাসির চ্যাডলি। এর ৪ মিনিট পর সান মারিনোর ক্রিস্টিয়ান ব্রুলি আত্মঘাতী গোল করে বসলে তিন গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।

খেলার ৪১ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় গোল করেন লুকাকু। এর ২ মিনিট পর টবি আলডেরওয়েইরেল্ড এবং ইনজুরি সময়ের প্রথম মিনিটে ইউরি টাইলেমানস গোল করলে ৬-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে বেলজিয়াম।

বিরতির পর ৭৯ মিনিটে ক্রিশ্চিয়ান বেনটেক, ৮৪ মিনিটে পেনাল্টি কিক থেকে ইয়ারি ভারসচারেন ও ৯০ মিনিটের মাথায় তিমুথি কাস্তাগনে গোল করলে বিশাল জয় নিয়ে বেলজিয়াম মাঠ ছাড়ে। 

দিনের আরেক ম্যাচে উত্তর আয়ারল্যান্ডের কাছে হারতে বসেছিল নেদারল্যান্ডস। প্রথমার্ধ গোলশূন্য থাকার ম্যাচের ৭৫ মিনিটে জস ম্যাগেনিসের হেডে এগিয়ে যায় উত্তর আয়ারল্যান্ড। এর ঠিক ৫ মিনিট পর মেমফিস ডিপে গোল করে ডাচ শিবিরে স্বস্তি ফেরান। সবাই যখন ম্যাচ ড্র হবে ধরেই নিয়েছেন, তখন ইনজুরি সময়ের প্রথম মিনিটে প্রথম মিনিটে লুক ডি ইয়ং এবং চতুর্থ মিনিটে ডিপে আবার গোল করলে ৩-১ গোলের জয় পায় নেদারল্যান্ডস। 

আরেক ম্যাচে স্কটল্যান্ডকে ৪-০ গোলে হারিয়েছে রাশিয়া। হাঙ্গেরিকে ৩-০ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া। ওয়েলসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে স্লোভাকিয়া। 

আরআইএস 
 

আরও পড়ুন