• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০১৯, ০৯:০৫ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৫, ২০১৯, ০৯:০৫ এএম

রোনালদোর ৭০০ গোলের মাইলফলক, হেরে গেল পর্তুগাল 

রোনালদোর ৭০০ গোলের মাইলফলক, হেরে গেল পর্তুগাল 
ক্রিশ্চিয়ানো রোনালদো৭০০তম আন্তর্জাতিক গোলের দেখা পেলেও উইক্রেনের বিপক্ষে হেরেছে তার দল পর্তুগাল। ফটো: লেজিট

পৃথিবীর সপ্তম ফুটবলার হিসেবে ৭০০তম আন্তর্জাতিক গোলের দেখা পেলেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। যদিও এমন মাইলফলক গড়ার ম্যাচে তিনি জয়ের দেখা পাননি। ইউরো বাছাইপর্বের ম্যাচে পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে মূলপর্বের টিকেট কেটে ফেলেছে ইউক্রেন।

সোমবার (১৪ অক্টোবর) রাতে উইক্রেনের মাঠে অনুষ্ঠিত ‘বি’ গ্রুপের ম্যাচের ৬ মিনিটেই স্বাগতিক দল গোল পেয়ে যায়। মারলস বনফিমের নেয়া কর্নার কিক থেকে সে সের্গেই ক্রিভস্টোভের হেড গোলরক্ষক প্রতিহত করলেও তা বিপদমুক্ত করতে পারেননি। বল পায়ে পেয়ে সেই সুযোগ যাকে লাগিয়ে তা জালে জড়িয়ে দেন রোমান ইয়ারেমচুক। 

ম্যাচের ২৭ মিনিটে ভিতালি মাইকোলেঙ্কোর ক্রসে বল পেয়ে ডি বক্সের ভেতর থেকে ডান পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন আন্দ্রি ইয়ারমোলেঙ্কো।

বিরতির পর প্রতিপক্ষের ডি বক্সের ভেতর উইক্রেনের তারাস স্তেপানেঙ্কো বল ঠেকাতে গেলে তার হাতে লাগলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। একইসঙ্গে স্তেপানেঙ্কোকে দ্বিতীয় হলুদ কার্ড দেখালে তিনি মাঠ ছাড়তে বাধ্য হন। ম্যাচের ৭২ মিনিটে আসে রোনালদো ভক্তদের সেই মাহেন্দ্রক্ষণ। স্পটকিক থেকে নেয়া জোরালো শটে রোনালদো গোল করে ব্যবধান কমানোর পাশাপাশি গড়েন ৭০০তম গোলের মাইলফলক। 

এই নিয়ে ইউরো বাছাইপর্বে টানা চার ম্যাচে গোলের দেখা পেলেন রোনালদো। শেষ চার ম্যাচে তার গোল দাঁড়াল ৭টি, জাতীয় দলের হয়ে পেলেন ৯৫টি। 

শেষ ২০ মিনিটে ইউক্রেন ১০ জনের দল নিয়ে খেললেও উজ্জীবিত থাকার কারণে তাদের সঙ্গে আর পেরে ওঠেনি বর্তমান ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল।

গ্রুপের আরেক ম্যাচে লিথুয়ানিয়ারকে ২-১ গোলে হারিয়েছে সার্বিয়া। 

‘বি’ গ্রুপে ৭ ম্যাচে ৬ জয় ও ১ ড্রয়ে শীর্ষস্থানে থাকা ইউক্রেনের পয়েন্ট ১৯। এক ম্যাচ কম খেলা পর্তুগাল ৮ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে। সার্বিয়া ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে। 

আরআইএস   
 

আরও পড়ুন