• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২০, ২০১৯, ১১:৫৮ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২০, ২০১৯, ১১:৫৮ এএম

রিয়ালের পরাজয়ে শীর্ষে উঠলো বার্সেলোনা

রিয়ালের পরাজয়ে শীর্ষে উঠলো বার্সেলোনা
লাগো জুনিয়রের গোলেই লীগে মৌসুমের প্রথম পরাজয় বরণ করলো রিয়াল মাদ্রিদ। ফটো : ৯০ মিনিট

এইবারের বিপক্ষে ৩-০ গোলের বড় জয়ের পরও বার্সেলোনা যা নিশ্চিত করতে পারেনি, রিয়াল মাদ্রিদ হেরে যাওয়ার কারণে তা ঠিকই পেরেছে। রিয়ালের পরাজয়ে এখন লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে কাতালান ক্লাবটি।

শনিবার (১৯ অক্টোবর) রাতে মায়োর্কার মাঠে অনুষ্ঠিত ম্যাচের তাদের বিপক্ষে প্রথমবারের মতো হারের স্বাদ পেয়েছে রিয়াল মাদ্রিদ। ফলে লীগে মৌসুমের প্রথম পরাজয় বরণ করায় শীর্ষস্থান হারালো জিদানের শিষ্যরা।

এমনিতেই ইনজুরি এবং কার্ডজনিত কারণে সেরা খেলোয়াড়দের নিয়ে একাদশ গঠন করাটাই জিদানের জন্য মারাত্মক কঠিন এক কাজ হয়ে গিয়েছিল। নিয়মিত খেলোয়াড়দের না পাওয়ার সুযোগটাই মায়োর্কা এই ম্যাচে নিয়েছে।  

ম্যাচের ৭ মিনিটেই স্বাগতিকরা রিয়ালের জালে বল পাঠিয়ে তাদের হতভম্ব করে দেন লাগো জুনিয়র। অ্যালিক্স ফেবাসের পাসে বল পেয়ে লাগোর ডান পায়ের লক্ষভেদের পর রিয়াল একের পর এক আক্রমণ করেও প্রতিপক্ষের দুর্ভেদ্য রক্ষণ ভেদ করতে পারেনি। 

৭৪ মিনিটের মাথায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন রিয়াল ডিফেন্ডার ওদ্রিওজলা। ১০ জনের দল নিয়েও অতিথি দল হাল না ছাড়লেও কাঙ্ক্ষিত গোলের দেখা না পাওয়ায় তাদের হতাশার হার নিয়ে মাঠ ছাড়তে হয়।   

এই পরাজয়ের ফলে ৯ ম্যাচে ৫ জয় ও ৩ ড্রতে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে নেমেছে রিয়াল। অপরদিকে, বার্সেলোনা সমান ম্যাচে ৬ জয় ও ১ ড্রয়ে ১৯ পয়েন্ট নিয়ে এখন শীর্ষস্থানে রয়েছে। 

আরআইএস 

আরও পড়ুন