• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৯, ২০১৯, ০১:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৯, ২০১৯, ০১:৪৪ পিএম

এল ক্লাসিকোর নতুন সূচি নির্ধারণ 

এল ক্লাসিকোর নতুন সূচি নির্ধারণ 
নির্ধারিত তারিখে না হলেও এল ক্লাসিকো মাঠে গড়ানোর নতুন দিন ধার্য করা হয়েছে। ফটো: ট্রিবুনা ডট কম

লা লিগায় আগামী ২৬ অক্টোবর ন্যু ক্যাম্পে অনুষ্ঠেয় বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদের মধ্যকার বছরের প্রথম এল ক্লাসিকো নিরাপত্তাজনিত ঝুঁকির কারণে স্থগিত করার পর নতুন সূচি ঘোষণা করা হয়েছে। 

রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন জানিয়েছে, আগামী ১৮ ডিসেম্বর মাঠে গড়াবে এই ম্যাচ। এছাড়া ২৬ অক্টোবরের টিকেটের টাকাও ফেরত দিবে লা লিগা কর্তৃপক্ষ। ২১ অক্টোবর থেকে টিকেটের টাকা ফেরত দেয়া শুরু হবে।

শুক্রবার (১৮ অক্টোবর) রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে লা লিগা কর্তৃপক্ষ। বার্সার প্রস্তাব করা নতুন তারিখেই খেলার দিন নির্ধারণ করা হয়েছে। রিয়াল সম্মতি জানানোতেই এমনটি সম্ভব হয়েছে।

উল্লেখ্য, স্পেনের স্বায়ত্তশাসিত অঞ্চল কাতালুনিয়ার ৯ রাজনৈতিক নেতাকে চলতি সপ্তাহে ৯ থেকে ১৩ বছরের জেল খাটার নির্দেশ দিয়েছে স্পেনের সুপ্রিম কোর্ট। । এ ঘটনার পর থেকেই উত্তাল হয়ে উঠেছে গোটা বার্সেলোনা। গত দুইদিন ধরে দেশের নানা প্রান্তে সহিংস ঘটনা ঘটছে।

২০১৭ সালে স্পেনের স্বায়ত্তশাসিত অঞ্চল কাতালুনিয়ায় স্বাধীনতার দাবিতে গণভোট আয়োজনকে কেন্দ্র করে দাঙ্গা-বিক্ষোভে জড়ালেও তা পরে কমে এসেছিল। কিন্তু সম্প্রতি কাতালুনিয়ার ৯ রাজনৈতিক নেতাকে কারাদণ্ড দেয়ায় কাতালানরা আবারো গর্জে উঠেছে।

আরআইএস 
 

আরও পড়ুন