• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ২০, ২০১৯, ০৪:২৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২০, ২০১৯, ০৪:২৫ পিএম

ভারতের বিপক্ষে স্বপ্নের টেস্ট দলে সাকিব-তামিম 

ভারতের বিপক্ষে স্বপ্নের টেস্ট দলে সাকিব-তামিম 
তামিম ইকবাল ও সাকিব আল হাসান। ফাইল ফটো

নিজেদের ঘরের মাঠে ভারতীয় ক্রিকেট দলকে সবসময়ই বাঘ বলেই ডাকা হয়। সাদা পোশাকের ক্রিকেটে টিম ইন্ডিয়া কতটা অপ্রতিরোধ্য, তা পরিসংখ্যানে চোখ বুলালেই বোঝা যায়। সর্বশেষ ৩২ টেস্টের মধ্যে নিজের দেশের মাটিতে মাত্র একটিতেই তারা হারের মুখ দেখেছে, জিতেছে টানা ১১ সিরিজ।  

এমন দুর্নিবার একটি দলকে তাদের ঘরে হারানোর মতো দলই যেন এখন খুঁজে পাওয়া যাচ্ছে না। তাই অনেকটা মজা করতে গিয়ে একাধিক দেশের ক্রিকেটারদের নিয়ে একটি স্বপ্নের একাদশ বানিয়ে ছাড়লেন ভারতের সাবেক তারকা ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ এবং দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ। 

মজা করতে গিয়ে টেস্ট একাদশ গঠন করলেও খেলোয়াড় বাছাইয়ে যে সাবেক এই দুই ক্রিকেটার নিজেদের ক্রিকেট মস্তিষ্ককে ভালোভাবেই ব্যবহার করেছেন, তা নামের তালিকা দেখলেই বোঝা যায়। তবে বাংলাদেশি ক্রিকেট ভক্তদের জন্য ভালোলাগার মতো বিষয় হলো স্বপ্নের এই দলে দুই টাইগার ক্রিকেটারের ঠাই হয়েছে।  

বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবাল শুধু একাদশেই আছেন তাই নয়, দলে তাদের ভূমিকাও থাকবে বেশ গুরুত্বপূর্ণ। তামিম যথারীতি উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবেই থাকছেন। আর অলরাউন্ডারের দায়িত্ব সাকিবের কাঁধে তো থাকছেই। তবে মজার বিষয় হলো, স্বপ্নের এই দলে লক্ষণ ও স্মিথ অধিনায়ক হিসেবে কাউকে নির্বাচিত করতে পারেননি! 

লক্ষণ-স্মিথের স্বপ্নের টেস্ট দল (ব্যাটিং অর্ডার অনুসারে) : তামিম ইকবাল (বাংলাদেশ), ডিন এলগার (দক্ষিণ আফ্রিকা), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া), বাবর আজম (পাকিস্তান), সাকিব আল হাসান (বাংলাদেশ), বেন স্টোকস (ইংল্যান্ড), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা), প্যাট কামিন্স (অস্ট্রেলিয়া), জোফরা আর্চার (ইংল্যান্ড), নাথান লিয়ন (অস্ট্রেলিয়া)।

আরআইএস 

আরও পড়ুন