• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৫, ২০১৯, ১২:২৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৫, ২০১৯, ১২:২৮ পিএম

বাংলাদেশের জয়ের পর ভোল পাল্টালেন শেবাগ 

বাংলাদেশের জয়ের পর ভোল পাল্টালেন শেবাগ 
বাংলাদেশের জয়ের পরনিজের সুর একেবারেই পাল্টে ফেলেছেন বীরেন্দ্র শেবাগ।

বাংলাদেশ-ভারত সিরিজ শুরুর আগে স্টার স্পোর্টস এর একটি প্রমো ভিডিও প্রকাশ করে। সেখানে বাংলাদেশ দলকে ব্যঙ্গ করা হয়। ব্যঙ্গাত্মক এ বিজ্ঞাপনে অংশ নেন ভারতীয় সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগ।

টি-টুয়েন্টিতে কখনই ভারতকে হারাতে পারেনি বাংলাদেশ। মূলত সেটিকে থিম করে এ প্রমো ভিডিও বানিয়েছে স্টার স্পোর্টস। তাতে শেবাগকে বলতে শোনা গেছে, এখনই এতো উড়ছে, যদি টি-টুয়েন্টিতে প্রথমবারের মতো (ভারতের বিপক্ষে) জিতে যায়; তা হলে যে কি করবে কে জানে?

ভিডিও প্রমো পোস্ট করে স্টার স্পোর্টস ক্যাপশনে তারা লিখেছে- জনস্বার্থে জারি করা বীরেন্দ্র শেবাগের বার্তা- পেটিএম টি২০ ট্রফি #INDvBAN-এ হারনা মানা হ্যায় (হারা যাবে না)!  টি-টুয়েন্টি ম‍্যাচে বাংলাদেশের বিপক্ষে ভারত কি অপরাজেয় তকমা ধরে রাখতে পারবে? 

ক্রিকেটারদের ধর্মঘট, দলের সেরা তারকা সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার ধাক্কা এবং তারকা ওপেনার তামিম ইকবালের অনুপস্থিতির সঙ্গে দিল্লির বিষাক্ত বাতাস- এসবের মধ্যেও রোহিত বাহিনীকে স্রেফ খড়কুটোর মত উড়িয়ে দিয়ে টাইগারদের ৭ উইকেটের বিশাল জয়ের পর ছিল না কোনো বুনো উল্লাস। ছিল না বিন্দুমাত্র আবেগের বাড়াবাড়ি। 

জয়ের নায়ক মুশফিকুর রহিম তো ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে অবলীলায় বলে দিলেন, জয় তো জয়ই। এখনো দুটা ম্যাচ বাকি আছে। আরও একটা ম্যাচ যদি জিতি, তাহলে ইনশাল্লাহ আরও ভালো উদযাপন করবো।

দোর্দণ্ড প্রতাপ আর দাপট দেখিয়ে টি-টুয়েন্টিতে প্রথমবারের মতো ভারতকে হারিয়ে দিয়ে ইতোমধ্যে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। আর তাতেই কি না নিজের সুর একেবারেই পাল্টে ফেলেছেন শেবাগ। 

ক্রিকবাজের এক অনুষ্ঠানে ম্যাচের পর শেবাগ তার প্রতিক্রিয়ায় বলেন, গত কয়েকদিন মাঠের বাইরে ঘটে যাওয়া ঘটনা ওদের (টাইগারদের) একত্রিত করেছে। হয়তো ওরা তার ফল এখন পাচ্ছে। 

৪৩ বলে ৮ চার ও ১ ছয়ে ৬০ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থেকে লাল-সবুজের দলকে জয়ের বন্দরে নিয়ে যাওয়ার নায়ক মুশফিকের বন্দনা করতে গিয়ে শেবাগ যা বলেছেন, তাতে অনেকেই অবাক হয়ে যেতে পারেন। বাংলাদেশকে সবসময় কটাক্ষ করে যাওয়া ভারতীয় এই সাবেক ওপেনারের ভাষ্য, মুশফিকুর রহিমের খেলা দেখে আমার মহেন্দ্র সিং ধোনির কথা মনে হয়েছে। ঠাণ্ডা মাথায় কী চমৎকার ফিনিশিং!

আরআইএস 
 

আরও পড়ুন