• ঢাকা
  • শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ৫, ২০১৯, ০১:১৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৫, ২০১৯, ০১:১৮ পিএম

ইংল্যান্ডকে ‘চোকার’ বানিয়ে নিউজিল্যান্ডের নাটকীয় জয়

ক্রীড়া ডেস্ক
ইংল্যান্ডকে ‘চোকার’ বানিয়ে নিউজিল্যান্ডের নাটকীয় জয়
নাটকীয় জয়ে পাঁচ ম্যাচ টি-টুয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড। ফটো : টুইটার

জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ছিল ৩১ বলে ৪২ রান, হাতে ছিল ৮ উইকেট। অথচ বাকি ব্যাটসম্যানদের অবিশ্বাস্য ব্যাটিং ব্যর্থতার খেসারত দিয়ে তারা উল্টো ১৪ রানে হেরে গিয়েছে। ফলাফল, নাটকীয় জয়ে পাঁচ ম্যাচ টি-টুয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড।

মঙ্গলবার (৫ নভেম্বর) নেসসনে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে আগে ব্যাট করা নিউজিল্যান্ড ৭ উইকেটে ১৮০ রান করে। 

মার্টিন গাপটিল ১৭ বলে ৩৩ রানের ঝড়ো ইনিংস খেলার পর ৬ রান করে কলিন মুনরো এবং ৭ রান করে টিম সেইফের্ট আউট হলে দলীয় ৬৯ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে স্বাগতিকরা। এরপর চতুর্থ উইকেটে কলিন ডি গ্র্যান্ডহোম রস টেলর ৬৬ রানের জুটি গড়ে দলকে সুবিধাজনক অবস্থানে নিয়ে যান।      

গ্র্যান্ডহোম ৩৫ বলে ৫ চার ও ৩ ছক্কার মারে দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান এবং রস টেলর ২৭ রান করে প্যাভিলিয়নে ফেরার পর জেমি নিশামের ১৫ বলে ২০ এবং মিশেল স্যান্টনারের ৯ বলে ১৫ রানের ইনিংসে ভর করে বড় স্কোর পায় কিউইরা।

জবাবে ইংল্যান্ড দলীয় ২৭ রানে টম ব্যান্টনের উইকেট হারালেও দ্বিতীয় উইকেটে ডাভিড মালান ও জেমস ভিন্স ৬৩ রানের জুটি গড়ে লক্ষ্য তাড়া করার ইঙ্গিত দিয়ে রাখেন। ৩৪ বলে ৮ চার ও ১ ছক্কায় ৫৪ রান করা মালান আউট হওয়ার পর তৃতীয় উইকেটে অধিনায়ক ইয়ন মরগানকে নিয়ে ৪৯ রান যোগ করেন ভিন্স। 

১৮ রান করে মরগান আউট হওয়ার পর থেকেই ইংলিশদের ব্যাটিং অর্ডারে মড়ক লাগা শুরু করে। খুব অল্প সময়ের মধ্যে বাকি ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে শামিল হলে ২ উইকেটে ১৩৯ থেকে সফরকারীদের স্কোর হয়ে যায় ৭ উইকেটে ১৪৯ রান! অর্থাৎ মাত্র ১০ রানের মধ্যেই তাদের ৫ উইকেট একদম হাওয়া! শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৬৬ রানেই থামে ইংল্যান্ডের ইনিংস। আর তাতেই আজকের ম্যাচে অন্তত নিজেদের চোকার বলেই প্রমাণ করলো ক্রিকেটের জনকরা। 

ব্ল্যাক ক্যাপসদের পক্ষে লুকি ফার্গুসন এবং ব্লেয়ার টিকনার নেন ২টি করে উইকেট। ম্যাচ সেরা হন কলিন ডি গ্র্যান্ডহোম। 

আরআইএস 
 

আরও পড়ুন