• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ৫, ২০১৯, ০২:১১ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৫, ২০১৯, ০২:১১ পিএম

টি-টুয়েন্টির সর্বকালের সেরা একাদশে জায়গা পেলেন সাকিব

টি-টুয়েন্টির সর্বকালের সেরা একাদশে জায়গা পেলেন সাকিব
সাকিব আল হাসান। ফাইল ছবি

২০০৫ সালে সর্বপ্রথম শুরু হয় ক্রিকেটের এখনো পর্যন্ত সবচেয়ে সংক্ষিপ্ত সংস্করণ টি-টুয়েন্টি। ২০০৫ সালের ১৭ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে যাত্রা শুরু হয় ক্রিকেটের এ সংক্ষিপ্ততম সংস্করণ। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে সদ্য শেষ হওয়া বাংলাদেশ-ভারতের মধ্যকার খেলাটি ছিল আন্তর্জাতিক ১০০০তম টি-টুয়েন্টি ম্যাচ।

গত ১৫ বছরে টি-টুয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে বিভিন্ন সময়ে যারা অংশ নিয়েছেন তাদের মধ্য থেকে সেরাদের বাছাই করে একাদশ সাজিয়েছে ভারতের ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকট্রেকার। যেখানে জায়গা পেয়েছেন ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় এক বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ হওয়া সাকিব আল হাসান।

তাদের ঘোষিত এই একাদশে ভারতের আছেন দুজন, পাকিস্তানের আছেন তিনজন, ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা- শ্রীলঙ্কা- নিউজিল্যান্ড-আফগানিস্তান ও বাংলাদেশের একজন করে জায়গা পেলেও এই একাদশে নাম নেই ওয়েস্ট ইন্ডিজ ও  অস্ট্রেলিয়ার কোনো ক্রিকেটারের।


ক্রিকট্রেকারের ঘোষিত টি-টুয়েন্টির সর্বকালের সেরা একাদশ : 

রোহিত শর্মা (ভারত), ব্রেন্ডন ম্যাককালাম (নিউজিল্যান্ড), বিরাট কোহলি (ভারত), সাকিব আল হাসান (বাংলাদেশ), ইয়ন মর্গান (অধিনায়ক/ ইংল্যান্ড), শোয়েব মালিক (পাকিস্তান), শহীদ আফ্রিদি (পাকিস্তান), রশিদ খান (আফগানিস্তান), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা), উমর গুল (পাকিস্তান) ও ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা)।

এমএইচবি

আরও পড়ুন