• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৬, ২০১৯, ১১:০৬ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৬, ২০১৯, ১১:০৬ এএম

চেলসি-আয়াক্স ম্যাচে এতো কাণ্ড শেষে কি না ড্র!

চেলসি-আয়াক্স ম্যাচে এতো কাণ্ড শেষে কি না ড্র!

ফুটবল প্রেমীরা বোধ হয় এমন ম্যাচেরই অপেক্ষা করেন। এক ম্যাচে এতো কাণ্ড কী আর হরহামেশাই দেখা মেলে। আট গোলের ম্যাচে ছিল দুই লাল কার্ডও শেষে সেই ম্যাচ হয়েছে ড্র। ‍চেলসির ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে আয়াক্সের বিপক্ষে তারা ড্র করেছে ৪-৪ সমতায়।

আগের ম্যাচে আয়াক্সকে তাদের মাঠে চেলসি হারিয়েছিল ১-০ গোলের ব্যবধানে। মঙ্গলবার শুরুটা ভুল দিয়েই করে চেলসি। দুই মিনিটের মাথায় আত্মঘাতী গোল করে আয়াক্সকে এগিয়ে দেন ট্যামি আব্রাহাম। তবে দুই মিনিট পরেই জর্জিনহোর পেনাল্টি থেকে পাওয়া গোলে সমতায় ফেরে চেলসি।

২০তম মিনিটে ফের লিড পায় আয়াক্স। কুইনসি প্রোমেসের গোলে এবার ব্যবধান ২-১ করে দলটি। আর ৩৫ মিনিটে চেলসি গোলরক্ষক কেপা আরিজাবালাগার আত্মঘাতী গোলে ব্যবধান আরও বাড়ায় আয়াক্স। হাকিমের ক্রস থেকে আসা বল সেভ করতে গেলে, লাইন মিস করে বল ক্রসবারে লেগে তার মুখে লেগে গোল হয়।

বিরতির পর ৫৫ মিনিটে দনি ফন দে বেক গোল করে আয়াক্সকে ৪-১ এগিয়ে দেন। কিন্তু আট মিনিট পর ব্যবধান কমান চেলসি সিজার আসপিলিকুয়েতা। তবে কিছুক্ষণ পর দুই মিনিটের ব্যবধানে আয়াক্সের দুই ফুটবলার লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ৯ জনের দলে পরিণত হয় ডাচরা। আব্রাহামকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ডেলে ব্লিন্ড। আর ডি-বক্সে হ্যান্ডবল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ইয়োয়েল ফেল্টমান। সেইসঙ্গে পেনাল্টি পাওয়া চেলসি সেখান থেকে গোল করে ব্যবধান ৪-৩ করে। জোড়া গোল পূর্ণ হয় জর্জিনহোর।

আয়াক্সের দুই খেলোয়াড় না থাকার ফায়দা ওঠায় চেলসি। ৭৪তম মিনিটে জুমার হেড ক্রসবারে লেগে ফিরে আসলে সেখান থেকে শট করে গোল করেন রিস জেমস। শেষ পর্যন্ত ৪-৪ এর সমতা নিয়েই মাঠ ছাড়ে চেলসি ও আয়াক্স।

এমএইচবি

আরও পড়ুন