• ঢাকা
  • শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ৭, ২০১৯, ০৮:৪৪ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৭, ২০১৯, ০৮:৪৪ এএম

চ্যাম্পিয়ন্স লীগ 

অভিষেকেই রদ্রিগোর হ্যাটট্রিক, রিয়ালের বিশাল জয় 

ক্রীড়া ডেস্ক
অভিষেকেই রদ্রিগোর হ্যাটট্রিক, রিয়ালের বিশাল জয় 
চ্যাম্পিয়ন্স লীগে নিজের অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক করে যেন আকাশেই উড়ছিলেন রদ্রিগো। ফটো : টুইটার

রদ্রিগোর হ্যাটট্রিক এবং করিম বেনজেমার জোড়া গোলের রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে গ্যালাতাসারাইয়ের বিপক্ষে ৬-০ গোলের বিশাল জয়ের মুখ দেখেছে রিয়াল মাদ্রিদ।

বুধবার (৬ নভেম্বর) রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত ‘এ’ গ্রুপের ম্যাচটি যেন ছিল আক্ষরিক অর্থেই ছিল রিয়ালের গোলবন্যার রাত। ৪ মিনিটেই মার্সেলোর ক্রসে বল বুক দিয়ে আদায় করে তা মাটিতে নামিয়ে এনে একজনকে কাটিয়ে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারের মাঝখান দিয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করে রিয়ালের গোলবন্যার সূচনা করেন রদ্রিগো।  

প্রথম গোলের রেশ কাটতে না কাটতেই ৭ মিনিটের মাথায় আবারো মার্সেলোর ক্রসে বল নিয়ে রদ্রিগো হেডে গোল করে ব্যবধান দ্বিগুণ করে চ্যাম্পিয়ন্স লীগে নিজের অভিষেক ম্যাচকে রাঙিয়ে রাখেন। যদিও তার চমক দেখানোর তখনো আরও বাকি ছিল।  

ডি বক্সের ভেতর টনি ক্রুসকে ফাউল করার পর ভিএআরের সাহায্য নিয়ে রেফারি পেনাল্টির বাঁশি বাজানোর পর ম্যাচের ১৪ মিনিটে পানেনকা শটে রিয়াল অধিনায়ক সার্জিও রামোস গোল করলে স্কোরলাইন দাঁড়ায় ৩-০। 

প্রথমার্ধের শেষ মিনিটে অ্যাসিস্টের ভূমিকায় অবতীর্ণ হয়ে রদ্রিগো বল দেন করিম বেনজেমার দিকে। সুযোগ কাজে লাগিয়ে বেনজেমা ফাঁকা জায়গা পেয়ে ডান পায়ের শটে বল জালে জড়িয়ে দিয়ে স্বাগতিকদের গোলের হালি পূরণ করেন। এই নিয়ে বেনজেমা চ্যাম্পিয়ন্স লীগের ইতিহাসের দ্বিতীয় ফুটবলার হিসেবে টানা ১৫ আসরে গোল করলেন। প্রথম এই কীর্তি গড়েছিলেন লিওনেল মেসি।   

আছের ৮১ মিনিটে ড্যানিয়েল কারভাহালের পাসে বল আদায় করে ডি বক্সের একদম কাছ থেকে বাঁ পায়ে বল জালের ঠিকানায় পাঠিয়ে নিজের দ্বিতীয় গোলের দেখা পান বেনজেমা। ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে বেনজেমার বাড়ানো বল পেয়ে ডান পায়ের ছোঁয়ায় লক্ষ্যভেদ করে ১৮ বছর বয়সী ব্রাজিলিয়ান সেনসেশন রদ্রিগো হ্যাটট্রিক করে গ্যালাতাসারাইয়ের কফিনে শেষ পেরেক ঠুকে দেন। 

এখন পর্যন্ত ৪ ম্যাচে ২ জয় ও ১ ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

আরআইএস
 

আরও পড়ুন