• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৭, ২০১৯, ০২:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৭, ২০১৯, ০২:৪৫ পিএম

সাইফ স্পোর্টিং ক্লাবের নতুন কোচ মালদ্বীপের নিজাম

সাইফ স্পোর্টিং ক্লাবের নতুন কোচ মালদ্বীপের নিজাম
মোহাম্মদ নিজামকে ফুলেল শুভেচ্ছা জানান সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. নাসিরউদ্দিন চৌধুরী। ফটো : দৈনিক জাগরণ

২০১৬ সালে প্রতিষ্ঠিত দেশের ক্লাব ফুটবলের সাড়া জাগানো দল সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড ২০১৯-২০ মৌসুমের জন্য তাদের সিনিয়র দলের হেড কোচ হিসেবে মালদ্বীপের সাবেক ফুটবলার মোহাম্মদ নিজামকে নিয়োগ দিয়েছে। 

বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে সাইফ স্পোর্টিং ক্লাবের প্রধান কার্যালয়ে এক চুক্তি সম্পাদনের মাধ্যমে মোহাম্মদ নিজাম কোচ হিসেবে নিয়োগ পান। নিজামের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেন ক্লাবটির ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. নাসিরউদ্দিন চৌধুরী। 

মোহাম্মদ নিজাম তার ১০ বছরের খেলোয়াড়ি জীবন শেষে ১৭ বছর ধরে কোচিং ক্যারিয়ারের সঙ্গে যুক্ত আছেন। মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাবের হয়ে তিনি ৩ বছর (২০১৫-১৬-১৭ সাল) দায়িত্ব পালন করেন। তাঁর অধীনে টিসি স্পোর্টস ক্লাব মালদ্বীপ প্রিমিয়ার লীগে ২০১৮ সালে চ্যাম্পিয়ন এবং তার আগের বছর ২০১৭ সালে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল।  

মোহাম্মদ নিজামের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেন সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. নাসিরউদ্দিন চৌধুরী।  ফটো : দৈনিক জাগরণ 

২০০৭ সালে মালদ্বীপের ‘সেরা ক্রীড়া ব্যক্তিত্ব‍‍’ পুরস্কার বিজয়ী মোহাম্মদ নিজাম তার বর্ণাঢ্য ফুটবল ক্যারিয়ারে মালদ্বীপ ফুটবল ফেডারেশনের বর্ষসেরা কোচ উপাধির জন্য ৬ বার মনোনীত হন এবং ২ বার (২০১৭ ও ২০১৮ সালে) বর্ষসেরা কোচ হিসেবে নির্বাচিত হন।  

মোহাম্মদ নিজামের কোচিংয়ের অভিজ্ঞতা ও দক্ষতা, অভিজ্ঞ দেশি ও বিদেশি কোচিং প্যানেল, পেশাদার খেলোয়াড়, ফুটবলে ব্যবহৃত সর্বাধিক আধুনিক প্রযুক্তি এবং পেশাদার মনোভাবের সমন্বয়ে আসন্ন ফুটবল মৌসুমে দেশ-বিদেশজুড়ে ক্লাবের অগণিত ফুটবল ভক্ত ও বাংলাদেশের ফুটবলপ্রেমীদের জন্য অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও আধুনিক ফুটবল খেলা উপহার দিতে পারবে বলে আনুষ্ঠানিকভাবে আশাবাদ ব্যক্ত করে সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড।

চুক্তি স্বাক্ষর সম্পাদন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ক্লাবের সাধারণ সম্পাদক মো. মাহবুবুর রহমান, প্রধান হিসাবরক্ষক জনাব সাইফুল আলম ও ক্লাবের অন্যান্য  কর্মকর্তাবৃন্দ।

আরআইএস  
 

আরও পড়ুন