• ঢাকা
  • বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ৯, ২০১৯, ০৮:৫৬ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৯, ২০১৯, ০৮:৫৬ এএম

পাকিস্তানকে হটিয়ে শীর্ষে উঠার অপেক্ষায় অস্ট্রেলিয়া  

ক্রীড়া ডেস্ক
পাকিস্তানকে হটিয়ে শীর্ষে উঠার অপেক্ষায় অস্ট্রেলিয়া  
পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে শীর্ষে উঠার অপেক্ষায় আছে অস্ট্রেলিয়া। ফটো : ক্রিজবাজ

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়। পরের দুই ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ২-০ ব্যবধানে ঘরের মাঠে সিরিজ জিতে নেয় অস্ট্রেলিয়া। এই সিরিজ জয়ের ফলে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে পাকিস্তানের ঘাড়ে নিঃশ্বাস ফেলতে শুরু করেছে অজিরা।  

২৭০ রেটিং নিয়ে র‌্যাংকিংয়ের এক নম্বরে আছে পাকিস্তান। ২৬৯ রেটিং নিয়ে র‌্যাংকিংয়ের দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। অর্থাৎ দুই দলের রেটিং পয়েন্টের ব্যবধান এখন মাত্র ১। ২৬৩ রেটিং নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড। ২৬২ রেটিং নিয়ে চতুর্থ স্থানে দক্ষিণ আফ্রিকা। পঞ্চম স্থানে থাকা ভারতের রেটিং ২৫৯।

টি-টোয়েন্টি ক্রিকেটে চলতি বছর পাকিস্তানের খুবই বাজে সময় কাটছে। এ বছর ১০টি ম্যাচে অংশ নিয়ে তারা ৮টি ম্যাচেই হারের মুখ দেখেছে। মাত্র একটিতে জয় পেয়েছে, একটি ম্যাচ হয় পরিত্যক্ত। একমাত্র জয়টি ছিল সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

চলতি বছর তিনটি ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলেছে পাকিস্তান এবং সবগুলোতেই তারা হেরেছে। সিরিজগুলো ছিল দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে। গত মাসে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশের লজ্জায় পড়ে পাকিস্তান। এছাড়া কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে এক ম্যাচের সিরিজেও পাকিস্তান হারের মুখ দেখে।

আরআইএস 
 

আরও পড়ুন