• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ১২, ২০১৯, ০৪:০৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১২, ২০১৯, ০৪:০৫ পিএম

টেস্টে চূড়ান্ত লক্ষ্য জয় : মিঠুন 

টেস্টে চূড়ান্ত লক্ষ্য জয় : মিঠুন 
ইন্দোরে সংবাদ সম্মেলনে মোহাম্মদ মিঠুন। ফটো : সময় টিভি

আগামী ১৪ নভেম্বর থেকে ইন্দোরে শুরু হতে যাওয়া টেস্ট ম্যাচে ভারতের বিপক্ষে বাংলাদেশ ক্রিকেট দল ভালো করবে বলে আগেই নিজের আশাবাদের কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে সাদা পোশাকে টিম ইন্ডিয়ার বিপক্ষে টাইগাররা লক্ষ্য যে জয়, সেটি জানিয়ে দিলেন মোহাম্মদ মিঠুন।

মঙ্গলবার (১২ নভেম্বর) দুপুরে সংবাদ সম্মেলনে তিনি বলেন, পাঁচদিনের খেলায় মনের ভেতরে কিন্তু জয়লাভ করাই হচ্ছে চূড়ান্ত লক্ষ্য। কিন্তু এটা টি-টোয়েন্টি ম্যাচ না যে নামার সাথে সাথে জিতবো আর সেই চিন্তা করে নামবো। টেস্টে প্রত্যেকটা সেশন জেতা গুরুত্বপূর্ণ। 

মোহাম্মদ মিঠুন বলেন, টেস্টে প্রথম ২ ঘণ্টা যেমন গুরুত্বপূর্ণ, তেমনি পঞ্চম দিনের শেষ ২ ঘন্টাও গুরুত্বপূর্ণ। প্রত্যেকটা সেশন জিততে পারলে আমরা যতো বেশি সেশন জিততে পারবো, আমাদের ম্যাচ জেতার সম্ভাবনা ততো বেশি থাকবে। চেষ্টা থাকবে সুযোগ আসলে যেন সেটাকে কাজে লাগাতে পারি।

টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ যে ভারতের সঙ্গে এত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটা সিরিজ খেলবে সেটা সবাইকে স্মরণ করিয়ে দিয়ে টেস্টেও একই ঘটনা ঘটতে পারে বলেও ইঙ্গিত দিয়ে রাখলেন মিঠুন। এই টাইগার ব্যাটসম্যানের মতে, আমাদের খেলোয়াড়দের মধ্যে বিশ্বাস ছিল যে আমরা পারবো। আমরা যখনই মাঠে নামি তখন প্রতিপক্ষ কঠিন হোক আর সহজ হোক সবাই সঙ্গে জেতার জন্যই নামি। কখনো জেতা হয়, কখনো হয় না। 

খেলোয়াড়দের জয়ের জন্য নিবেদনের বিন্দুমাত্র ঘাটতি নেই জানিয়ে তিনি আরও বলেন, অবশ্যই আমরা হতাশ কারণ ম্যাচ জেতার পজিশনে যেয়েও আমরা জিততে পারিনি। এরকম আগেও ভারতের সঙ্গে অনেকবার হয়েছে। এমন ঘটনার পুনরাবৃত্তি আমাদের সঙ্গে হয়েই যাচ্ছে। আমরা অবশ্যই এজন্য হতাশ। একইসঙ্গে বিষয়টি ভুলে আমরা টেস্ট সিরিজে কীভাবে ভালো করতে পারি, সেইদিকে দৃষ্টি রাখছি।  

আরআইএস 

আরও পড়ুন