• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০১৯, ১০:৪৩ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৩, ২০১৯, ১২:০৪ পিএম

শেখ হাসিনা-মমতার সঙ্গে ইডেন টেস্ট উদ্বোধনে থাকছেন অমিত শাহ

শেখ হাসিনা-মমতার সঙ্গে ইডেন টেস্ট উদ্বোধনে থাকছেন অমিত শাহ
বাঁ থেকে শেখ হাসিনা, মমতা বন্দোপাধ্যয় ও অমিত শাহ।

কলকাতার ঐতিহাসিক ইডেন গার্ডেনে আগামী ২২ নভেম্বর প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট খেলতে নামবে বাংলাদেশ ও ভারত। যাকে ঘিরে চারদিকে চলছে নানা আয়োজন। দুই দলের জন্যই প্রথম গোলাপি বলের টেস্টকে কেন্দ্র করে আয়োজনে কমতি রাখতে চাইছে না বিসিসিআই। 

এই টেস্ট উদ্বোধন করতে আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে, তিনিও তাতে সম্মতি জানিয়েছেন। সেখানে তাকে বিশেষ মধ্যাহ্নভোজ ও শাল দেয়ার কথা ইতোমধ্যেই গণমাধ্যমে ছড়িয়ে পড়েছে। শুনা গিয়েছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ইডেন টেস্ট উদ্বোধন করবেন পশ্চিমবঙ্গের মুখ্য মন্ত্রী মমতা ববন্দ্যোপাধ্যায়। 

এবার কলকাতার আনন্দবাজার পত্রিকা বলছে, ইডেন টেস্টের উদ্বোধনে এই দুইজনের সঙ্গে থাকবেন বিজেপি নেতা ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই টেস্টে আমন্ত্রণ জানানো হয়েছিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও। তবে এখনো পর্যন্ত তার কাছ থেকে সম্মতি আসেনি। 

সিএবি সূত্রে খবর, ইতোমধ্যেই দু’দেশের এই তিন রাজনৈতিক ব্যক্তিত্ব ভারতের প্রথম গোলাপি বলের টেস্ট ম্যাচে ইডেনে আসার ব্যাপারে সবুজ সঙ্কেত দিয়েছেন। ঐতিহাসিক এই দিনরাতের টেস্টে আমন্ত্রণ জানানো হয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও। তবে প্রধানমন্ত্রীর দফতর থেকে এখনও পর্যন্ত কোনও সম্মতিসূচক বার্তা এসে পৌঁছায়নি সিএবি কর্তাদের কাছে। 

এমএইচবি

আরও পড়ুন