• ঢাকা
  • বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০১৯, ১১:২৯ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৫, ২০১৯, ১১:২৯ এএম

পিছিয়ে পড়েও জয় পেল ফ্রান্স 

ক্রীড়া ডেস্ক
পিছিয়ে পড়েও জয় পেল ফ্রান্স 
স্পট কিক থেকে জয়সূচক গোল করে উল্লাসে ফেটে পড়েন অলিভার জিরুড। ফটো : গেটি ইমেজ

মালডোভার বিপক্ষে শুরুতে গোল হজম করলেও শেষ পর্যন্ত ইউরো বাছাইপর্বের ম্যাচে ২-১ গোলের জয় পেয়েছে ফ্রান্স।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাতে ফ্রান্সের মাঠে অনুষ্ঠিত ‘এইচ’ গ্রুপের ম্যাচের ৯ মিনিটেই খেলার ধারার বিপরীতে স্বাগতিকদের রক্ষণের ভুলে ডি বক্সের ভেতরে ঢুকে ডান পায়ের শটে ভাদিম রাতা গোল করে বসলে অপ্রত্যাশিতভাবে মালডোভা লিড পেয়ে বসে। 

৩৫ মিনিটের সময় ফ্রান্সের দর্শকদের মাঝে স্বস্তি ফিরিয়ে আনেন রাফায়েল ভারানে। আঁতোয়ান গ্রিজম্যানের নেয়া ফ্রি কিক থেকে হেডে লক্ষ্যভেদ করে ভারানে ফ্রান্সকে সমতায় ফেরান। 

বিরতির পর লুকাস দিনিয়ে ডি-বক্সে ফাউলের শিকার হলে রেফারি পেনাল্টির বাঁশি বাজিয়ে দেন। ৭৯ মিনিটের মাথায় স্পট কিক থেকে লক্ষ্যভেদ করেন অলিভার জিরুড। চেলসির হয়ে একাদশে সুযোগ না পেলেও এই নিয়ে জাতীয় দলের হয়ে গত ১০ ম্যাচে ম্যাচে সপ্তম গোলের দেখা পেলেন জিরুড।

গ্রুপের আরেক ম্যাচে এর আগে তুরস্ক ও আইসল্যান্ড গোলশূন্য ড্র করেছে। অ্যান্ডোরা ও আলবেনিয়ার মধ্যকার ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। 

ইতোমধ্যে ফ্রান্স ও তুরস্ক গ্রুপ থেকে সরাসরি মূল পর্বে জায়গা করে নিয়েছে। এখন পর্যন্ত ৯ ম্যাচে ৭ জয় ও ১ ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠে এসেছে ফ্রান্স। সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তুরস্ক। তৃতীয় স্থানে থাকা আইসল্যান্ডের পয়েন্ট ১৬। 

আরআইএস 

আরও পড়ুন