• ঢাকা
  • মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০১৯, ১০:২৫ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৫, ২০১৯, ১০:২৫ এএম

রোনালদোর হ্যাটট্রিকে বিধ্বস্ত লিথুয়ানিয়া

ক্রীড়া ডেস্ক
রোনালদোর হ্যাটট্রিকে বিধ্বস্ত লিথুয়ানিয়া
লিথুয়ানিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করে আনন্দে মাতোয়ারা ক্রিশ্চিয়ানো রোনালদো। ফটো : টুইটার

ইউরো বাছাইপর্বের ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাটট্রিকের সুবাদে লিথুয়ানিয়াকে ৬-০ গোলে বিধ্বস্ত করে মূল পর্বে খেলার সম্ভাবনা টিকিয়ে রাখলো বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাতে নিজেদের মাঠে ‘বি’ গ্রুপের ম্যাচের ৬ মিনিটেই রোনালদোকে ডি বক্সের ভেতর ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পরের মিনিটে স্পট কিক থেকে সিআর সেভেন গোল করলে স্বাগতিকরা এগিয়ে যায়। ২২ মিনিটের মাথায় গঞ্জালো পাসিয়েন্সিয়ার পাসে বল পেয়ে বাঁকানো শটে দারুণ এক গোল করে রোনালদো ব্যবধান দ্বিগুণ করেন। 

বিরতির পর ৫২ মিনিটে ব্রুনো ফার্নান্দেজের পাসে বল আদায় করে দুরহ কোণ থেকে নেয়া ডান পায়ের উঁচু শটে লক্ষ্যভেদ করেন পিজি পাসেনসিয়া। এর ৪ মিনিট পর গঞ্জালো পাসিয়েন্সিয়া বল জালে জড়ালে স্কোরলাইন দাঁড়ায় ৪-০। 

ম্যাচের ৬৩ মিনিটে রিকার্ডো পেরেইরার পাসে বল নিয়ে ডি বক্সের ভেতর থেকে বের্নার্দো সিলভা গোল উৎসবে যোগ দেন। ২ মিনিট পর সিলভার পাসে বল পেয়ে ডান পায়ের শটে বল জালে পাঠিয়ে নিজের হ্যাটট্রিক পূরণ করেন রোনালদো। 

এই হ্যাটট্রিকের ফলে লিথুয়ানিয়ার বিপক্ষে আন্তর্জাতিক ক্যারিয়ারে ৯৬, ৯৭ ও ৯৮তম গোলের দেখা পেয়েছেন রোনালদো। আর মাত্র ২ গোল করলে তিনি গোলের সেঞ্চুরি পূরণ করবেন। আন্তর্জাতিক ফুটবলে গোলদাতাদের মধ্যে শীর্ষে আছেন ইরানের কিংবদন্তি স্ট্রাইকার আলী দাইয়ি, যার মোট গোল ১০৯টি।

আরআইএস 
 

আরও পড়ুন