• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০১৯, ০২:৪১ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৫, ২০১৯, ০২:৪১ পিএম

ইসরায়েলে খেলতে যাবে না আর্জেন্টিনা! 

ইসরায়েলে খেলতে যাবে না আর্জেন্টিনা! 
ইসরায়েলের সার্বিক পরিস্থিতির কারণে আর্জেন্টিনা দলের সফর বাতিল হতে পারে। ফটো : গেটি ইমেজ

প্রীতি ম্যাচে সৌদি আরবের রিয়াদে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ম্যাচ শেষে উরুগুয়ের বিপক্ষে আরও একটি প্রীতি ম্যাচ খেলতে আর্জেন্টিনা ফুটবল দলের ইসরায়েল যাওয়ার কথা রয়েছে। কিন্তু দেশটির সার্বিক পরিস্থিতির কারণে তাদের এই সফর বাতিল হতে পারে। উরুগুয়ের গণমাধ্যম ওভাসনের বরাতে এমন সংবাদ প্রকাশ করেছে ইংলিশ গণমাধ্যম দ্য ডেইলি মেইল।

মূলত ইসরায়েল-ফিলিস্তিনের মধ্যকার চলমান সংঘর্ষের কারণে ম্যাচটি আয়োজন নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। সম্প্রতি গাজা উপত্যকায় ইসরায়েলের হামলায় স্বাধীনতাকামী জিহাদি আন্দোলনের অন্যতম শীর্ষ নেতা বাহা আবু আল-আত্তা নিহত হয়েছেন। আর এই হামলার জবাবে সে সংগঠনের পক্ষ থেকে ইসরায়েলের ভূখণ্ডে পাল্টা ১৫০টি রকেট ছোড়া হয়।

বাধ্য হয়েই এমন পরিস্থিতিতে ম্যাচটি নিয়ে চিন্তায় পড়ে গেছে আর্জেন্টিনা ও উরুগুয়ের ফুটবল অ্যাসোসিয়েশন। যদিও এখনই তারা চূড়ান্ত সিদ্ধান্ত নিচ্ছে না। ১৮ নভেম্বর তেল আবিবের নিউ ব্লমফিল্ড স্টেডিয়ামে আর্জেন্টিনা ও উরুগুয়ের মুখোমুখি হওয়ার কথা। পরিস্থিতি সুবিধাজনক পর্যায়ে না গেলে আর্জেন্টিনা এবং উরুগুয়ে প্রীতি ম্যাচ খেলার জন্য ইসরায়েলে খেলতে নাও যেতে পারে। 

তবে আর্জেন্টিনার এ ম্যাচটি সেদিন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাংলাদেশে। যদিও বাফুফের পক্ষ থেকে বারবারই আর্থিক সঙ্গতির বিষয়টি সামনে নিয়ে আসা হচ্ছিল, যাতে করে আর্জেন্টিনা দলের বাংলাদেশে আসা নিয়ে শঙ্কা ছিল। শেষ পর্যন্ত সেই শঙ্কাই সত্যি হয়। বাংলাদেশে আলবিসেলেস্তেদের সফর বাতিল হয়। এমনকি আর্জেন্টিনা-প্যারাগুয়ের প্রীতি ম্যাচটিই বাতিল হয়ে যায়।

পরবর্তীতে আর্জেন্টিনা ও উরুগুয়ের ম্যাচটি ইসরায়েলে স্থানান্তরিত হয়। বাংলাদেশে খেলা হলে অবশ্য উরুগুয়ে নয় তাদেরই প্রতিবেশী দেশ প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচটি অনুষ্ঠিত হতো।

এর আগে ২০১৮ বিশ্বকাপের আগে ইসরায়েলের বিতর্কিত শহর জেরুজালেমে একটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল আর্জেন্টিনার। শেষ মুহূর্তে খেলতে অস্বীকৃতি জানিয়েছিল মেসিরা। ম্যাচটি না খেলতে যাওয়ায় ফিফার কাছে নালিশ জানিয়েছিল ইসরায়েল। 

আরআইএস 
 

আরও পড়ুন