• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০১৯, ১২:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৫, ২০১৯, ১২:৪৬ পিএম

হাজারতম ম্যাচে ইংল্যান্ডের গোল উৎসব 

হাজারতম ম্যাচে ইংল্যান্ডের গোল উৎসব 
মন্টেনেগ্রোর বিপক্ষে হ্যাটট্রিকের পর আনন্দে শূন্যও লাফিয়ে ওঠেন হ্যারি কেইন। ফটো : টুইটার

টটেনহ্যাম স্ট্রাইকার হ্যারি কেইনের হ্যাটট্রিকের ম্যাচে মন্টেনেগ্রোকে ৭-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে আন্তর্জাতিক ফুটবলে নিজেদের ১০০০তম ম্যাচ খেলতে নামার উপলক্ষকে দারুণভাবে রাঙিয়ে রাখলো ইংল্যান্ড। একইসঙ্গে এই জয়ের ফলে ইউরো ২০২০ এর মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করলো ইংলিশরা।  

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত ইউরো বাছাইপর্বের ‘এ’ গ্রুপের ম্যাচের প্রথমার্ধেই ৫টি গোল পাওয়া স্বাগতিক দল দ্বিতীয়ার্ধে পায় আরও ২ গোল। 

ম্যাচের ১১ মিনিটে লেস্টার সিটির ডিফেন্ডার বেন চিলওয়েলের পাসে বল নিয়ে ডান পায়ের কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন লিভারপুলের অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইন। ১৮ মিনিটের মাথায় ফ্রি কিক থেকে বল পেয়ে হেডে জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুণ করেন হ্যারি কেইন। 

৬ মিনিট পর বেন চিলওয়েলের নেয়া কর্নার কিক থেকে বল পেয়ে হেডে লক্ষ্যভেদ করে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন কেইন। ৩০ মিনিটের সময় কর্নার কিক থেকে বল পেয়ে ডান পায়ে বল জালের ঠিকানায় পাঠান মার্কাস র‌্যাশফোর্ড। খেলার ৩৭ মিনিটে ডি বক্সের একদম কাছে বল পাওয়ার পর ডান পায়ের কোনাকুনি শটে গোল করে কেইন নিজের হ্যাটট্রিক পূরণ করেন। 

বিরতির পর ৬৬ মিনিটে মন্টেনেগ্রোর ডিফেন্ডার আলেকসান্দার সফরানাক আত্মঘাতী গোল করে বসেন। এরপর ৮৪ মিনিটে জাডন সানচোর পাসে বল পেয়ে ডি বক্সের একদম নিকট অবস্থানে থেকে কেইনের বদলি নামা টামি আব্রাহাম ডান পায়ের কিকে লক্ষ্যভেদ করে মন্টেনেগ্রোর কফিনে শেষ পেরেক ঠুকে দেন।

গ্রুপের আরেক ম্যাচে কসোভোকে ২-১ গোলে হারিয়ে মূল পর্বের টিকেট নিশ্চিত করেছে চেক প্রজাতন্ত্র।

৭ ম্যাচে ছয় জয়ে ১৮ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে আছে ইংল্যান্ড। ১৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে চেক প্রজাতন্ত্র। ১১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে কসোভো।

আরআইএস 
 

আরও পড়ুন