• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০১৯, ০৮:৩০ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৬, ২০১৯, ০৮:৩০ এএম

মাল্টাকে বিধ্বস্ত করলো স্পেন

মাল্টাকে বিধ্বস্ত করলো স্পেন
মাল্টার জালে নিয়মিত বল পাঠিয়ে বারবার উদযাপনে মেতেছিল স্পেনের ফুটবলাররা। ফটো : টুইটার

ইউরো বাছাইপর্বের ম্যাচে ৭-০ গোলে বিধ্বস্ত করে ‘এফ’ গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করেছে আগেই মূলপর্বে খেলা নিশ্চিত করা স্পেন।

শুক্রবার (১৫ নভেম্বর) রাতে কাদিসে অনুষ্ঠিত ম্যাচের ২৩ মিনিটে জেরার্ড মরেনোর হেড পাস থেকে বল পেয়ে পোস্টের একদম কাছ থেকে ডান পায়ের কিকে লক্ষ্যভেদ করেন অ্যাতলেটিকো মাদ্রিদের হয়ে দারুণ ফর্মে থাকা আলভারো মোরাতা।

৪১ মিনিটের মাথায় মরেনোর পাস থেকে বল পেয়ে ডি বক্সের ভেতর থেকে ডান পায়ের শটে বল জালে জড়িয়ে ৪ বছর পর স্পেনের জার্সি গায়ে গোলের দেখা পান সান্তি কাজোরলা। হাঁটু, গোড়ালি, পায়ের পাতাসহ একাধিক ইনজুরির পরও গত মৌসুমে ৬৩৬ দিন পর মাঠে ফেরা কাজোরলা যেন এমন মুহূর্তের অপেক্ষাতেই ছিলেন। 

বিরতির পর ম্যাচের ৬২ মিনিটে কর্নার কিক থেকে বল পেয়ে পাকো আলকাসের হেডে তা পেয়ে যান অধিনায়ক সার্জিও রামোসের বদলি হিসেবে মাঠে নামা পাউ তোরেস। সেই সুযোগ কাজে লাগিয়ে তোরেস বল জালে জড়িয়ে দিয়ে স্পেনের হয়ে প্রথম গোলটি পেয়ে যান। পরের মিনিটেই জেরার্ড মরেনোর পাসে বল আদায় করে বাঁ পায়ের দূরপাল্লার দারুণ শটে গোল করেন পাবলো সারাবিয়া।

ম্যাচের ৬৯ মিনিটে থিয়াগোর বাড়ানো বল পেয়ে ডি বক্সের ৬ গজ দূরত্ব থেকে নেয়া ডান পায়ের শটে ম্যাচের পঞ্চম গোলটি করেন মোরাতার বদলি হিসেবে নামা দানি ওলমো। এর দুই মিনিট পর স্প্যানিশ উইঙ্গার হুয়ান বার্নেটের পাসে বল পেয়ে ডান পায়ে বল জালের ঠিকানায় পাঠিয়ে দেন ম্যাচে দুই গোলে ভূমিকা রাখা মরেনো।  

৮৫ মিনিটের সময় থিয়াগোর নেয়া কর্নার কিক থেকে বল আদায় করে প্রায় ৩০ গজ দূর থেকে নেয়া ডান পায়ের দুরন্ত শটে হেসুস নাভাস লক্ষ্যভেদ করেন।   

এখন পর্যন্ত বাছাইপর্বে অপরাজিত স্পেন ৯ ম্যাচে ৭ জয় ও ২ ড্রয়ে ২৩ পয়েন্ট পেয়েছে। আরেক ম্যাচে রোমানিয়ার মাঠে ২-০ গোলে জিতে মূলপর্বে খেলা নিশ্চিত করেছে সুইডেন। ৯ ম্যাচে তাদের পয়েন্ট ১৮।

আরআইএস 

আরও পড়ুন