• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৯, ০৮:২২ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৮, ২০১৯, ০৮:২২ এএম

রোনালদোর ৯৯, ইউরো টিকেট পেল পর্তুগাল

রোনালদোর ৯৯, ইউরো টিকেট পেল পর্তুগাল
৯৯তম আন্তর্জাতিক গোল করার মুহূর্তে ক্রিশ্চিয়ানো রোনালদো। ফটো : টুইটার

ক্রিশ্চিয়ানো রোনালদোর ৯৯তম আন্তর্জাতিক গোল করার ম্যাচে লুক্সেমবার্গকে ২-০ গোলে হারিয়ে ইউক্রেনের পর ‘বি’ গ্রুপ রানার্সআপ হয়ে  ইউরো ২০২০ চ্যাম্পিয়নশিপের মূলপর্বে খেলা নিশ্চিত করেছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল।

রোববার (১৭ নভেম্বর) লুক্সেমবার্গের মাঠে অনুষ্ঠিত ম্যাচে পর্তুগালকে সেরা ছন্দে দেখা যায়নি। ফিফা র‍্যাংকিংয়ের ৯০তম দলের বিপক্ষে তাদের জিততে ঘাম ছুটে গেছে।

ম্যাচের ৩৯ মিনিটে বের্নার্দো সিলভার উঁচু করে বাড়ানো বল আদায় করে ডি-বক্সের ঠিক বাইরে থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করে পর্তুগিজদের লিড এনে দেন মিডফিল্ডার ব্রুনো ফের্নান্দেস। 

দ্বিতীয়ার্ধে খুব বেশি পরিকল্পিত ফুটবল খেলতে পারেনি পর্তুগাল। বরং বর্তমান ইউরো চ্যাম্পিয়নদের আক্রমণভাগগুলোকে বোতলবন্দি করে রেখে দুর্দান্ত খেলেছে লুক্সেমবার্গ। ৭৮ মিনিটে ডি-বক্সের বাইরে বিপজ্জনক জায়গা থেকে ফ্রি কিক পায় সফরকারীরা। রোনালদোর বাঁকানো শট অবশ্য লক্ষ্যভ্রষ্ট হয়। 

তবে ৮৬ মিনিটে রোনালদো ঠিকই গোলের দেখা পেয়ে যান। বের্নার্দো সিলভার ক্রসে বল পেয়ে দিয়োগো জোতা পোস্টের মাত্র কয়েক গজ দূর থেকে শট নিলে তা গোলরক্ষক মরিসের কাঁধে লাগার পর রোনালদো ডান পায়ের ছোঁয়ায় তা জালে পাঠিয়ে দেন। 

গ্রুপের অন্য ম্যাচে আগেই মূলপর্ব নিশ্চিত করা ইউক্রেনের সঙ্গে ঘরের মাঠে ২-২ গোলে ড্র করেছে সার্বিয়া।

৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপ সেরা ইউক্রেন। সমান ম্যাচে পর্তুগালের সংগ্রহ ১৭ পয়েন্ট। ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা সার্বিয়া খেলবে প্লে-অফ।

আরআইএস 

আরও পড়ুন