• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৯, ০৮:৫২ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৮, ২০১৯, ০৮:৫৪ এএম

দেশমের সেঞ্চুরি, গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ইউরোর মূলপর্বে ফ্রান্স

দেশমের সেঞ্চুরি, গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ইউরোর মূলপর্বে ফ্রান্স
গোল করার পর সতীর্থের কোলে ঠাই পান আঁতোয়ান গ্রিজম্যান। ফটো : টুইটার

ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে আলবেনিয়ার বিপক্ষে ২-০ গোলের সহজ জয় পেয়ে গ্রুপ সেরা হয়ে মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। এই ম্যাচের মধ্য দিয়ে ফ্রান্সের কোচ হিসেবে ১০০তম ম্যাচে ডাগ আউটে থাকার কীর্তি গড়েছেন দিদিয়ের দেশম।

রোববার (১৭ নভেম্বর) রাতে আলবেনিয়ার মাঠে অনুষ্ঠিত ‘এইচ’ গ্রুপের ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলা ফ্রান্স প্রথমার্ধেই ২ গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ হাতে নেয়।

খেলার ৮ মিনিটের মাথায় আঁতোয়ান গ্রিজম্যানের দারুণ এক ফ্রি-কিক থেকে বল নিয়ে ডি বক্সের ভেতর থেকে হেডে গোল করে ফ্রান্সকে এগিয়ে দেন জাতীয় দলের জার্সি গায়ে প্রথম গোলের দেখা পাওয়া বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার কোরেন্টিন তোলিসো। 

লিড পাওয়ার পর আলবেনিয়াকে আরও চেপে ধরে ফ্রান্স। আর তার ফলশ্রুতিতে ৩১ মিনিটের সময় লিও দুবোইসের পাসে বল আদায় করে ডান পায়ের টোকায় ব্যবধান দ্বিগুণ করেন আঁতোয়ান গ্রিজম্যান। 

গ্রুপের আরেক ম্যাচে অ্যান্ডোরাকে ২-০ গোলে হারিয়েছে তুরস্ক। মালডোভাকে ২-১ গোলে হারিয়েছে আইসল্যান্ড। 

ফ্রান্স ও তুরস্ক গ্রুপ থেকে সরাসরি ইউরোর মূলপর্বে জায়গা করে নিয়েছে। ১০ ম্যাচে ৮ জয় ও ১ ড্রয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ফ্রান্সের পয়েন্ট ২৫। সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তুরস্ক। তৃতীয় স্থানে থাকা আইসল্যান্ডের পয়েন্ট ১৯। 

আরআইএস 

আরও পড়ুন