• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৯, ০১:২৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৮, ২০১৯, ০১:২৭ পিএম

বিপিএল প্লেয়ার্স ড্রাফট  

মাশরাফীকে নিয়ম ভঙ্গ করে নিয়েছে ঢাকা প্লাটুন 

মাশরাফীকে নিয়ম ভঙ্গ করে নিয়েছে ঢাকা প্লাটুন 
মাশরাফী বিন মোর্ত্তজা। ফাইল ফটো

বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা এখনো দলের অপরিহার্য সদস্য। সব জায়গাতেই চাহিদার তুঙ্গে থাকা এই ক্রিকেটার গত বিশ্বকাপে নিজের চেনা ছন্দে না থাকার কারণে এখন কেমন যেন অবহেলার পাত্র হয়ে পড়েছেন।

বঙ্গবন্ধু বিপিএলের সপ্তম আসরের প্লেয়ার্স ড্রাফটে যেন মাশরাফীকে নিয়ে দলগুলোর মানসিকতা কেমন, সেই দৃশ্যটাই ফুটে উঠলো। একের পর এক দেশি-বিদেশি ক্রিকেটারদের দলে টানার মাঝে মাশরাফীকে ডাকার যেন কেউই প্রয়োজন মনেই করছিল না।

৫০ লাখ টাকা ভিত্তিমূল্যে এ প্লাস ক্যাটাগরিতে থাকা মাশরাফীকে তবে কী কেউ দলে নেবে না? এমন শঙ্কা নিয়েই প্লেয়ার্স ড্রাফটে উপস্থিত থাকা সকলের উৎকণ্ঠা বাড়ছিল। কারণ প্রত্যেক দল সাত ডাকে ৭ জন করে খেলোয়াড় দলে টানলেও ক্যাপ্টেন ফ্যান্টাস্টিককে নেয়ারই যেন দরকার মনে করছিল না! 

তবে সকলের উৎকণ্ঠার অবসান ঘটিয়ে অষ্টম ডাকে এসে নড়াইল এক্সপ্রেসকে দলে ভেড়ায় ঢাকা প্লাটুন। মাশরাফীর নাম উচ্চারিত হতেই রেডিসন ব্লু হোটেলের প্লেয়ার্স ড্রাফট চলাকালীন সময়ে সেখানে কিছুক্ষণের জন্য দেখা যায় উল্লাস। হঠাৎই যেন আনন্দে আত্মহারা হয়ে অনেকে নিজেদের কর্ম পরিচয় ভুলে বলে উঠলেন ‘ইয়েস’। 

কিন্তু নিয়ম অনুযায়ী ‘এ’ প্লাস ক্যাটাগরির একাধিক ক্রিকেটারকে দলে নেয়ার সুযোগ নেই। কিন্তু তামিম ইকবালের পর মাশরাফীকে ঢাকা প্লাটুন দলভুক্ত করায় বিতর্ক ছড়াচ্ছে। 

তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিমকে ডাকায় যথাক্রমে ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং খুলনা টাইগার্সের নেয়ার সুযোগ ছিল না। অথচ তামিমকে ডাকার পরেও মাশরাফীকে ঢাকা প্লাটুন কীভাবে দলে টেনে নিলো, সেটাই এখন বড় এক রহস্য। 

কেন সুযোগ পেয়েও প্লেয়ার্স ড্রাফট চলার সময়ে মাশরাফীকে ডাকা হয়নি- এমনটি জানতে চাওয়া হয়েছিল খুলনা টাইগার্সের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের কাছে। এ প্রসঙ্গে তিনি বলেন, আমরা জানতাম যে ‘এ’ প্লাস ক্যাটাগরি থেকে একজন খেলোয়াড় নিতে পারবো। আমাদের মুশফিকের দিকে বেশি নজর ছিল। তার সাম্প্রতিক ফর্ম বিবেচনা করা হয়েছে। সে ভালো খেলছে। সত্যি কথা বলতে ওর কথাই আগে চিন্তা করেছি। প্রথম ডাকে যেন আমরা মুশফিককে পাই, সেই লক্ষ্য আমাদের ছিল। আমরা ভাগ্যবান যে প্রথমে খেলোয়াড় ডাকার সুযোগ পেয়েছি।   

খুলনা টাইগার্সের মাশরাফীকে না ডাকার বিষয়টি জানা গেলেও ঢাকা প্লাটুন কেন তাকে দলে নিতে বিলম্ব করবো; একইসঙ্গে বাকি দলগুলোর সামনে সুযোগ আসার পরেও কেন তারা সেটি লুফে নেয়নি, এমন প্রশ্ন মনের মাঝে অনেকেরই থেকে যাচ্ছে। 

আরআইএস 
 

আরও পড়ুন