• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২১, ২০১৯, ০৮:১৯ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২১, ২০১৯, ০৮:১৯ এএম

টটেনহ্যামের নতুন কোচ মরিনহো

টটেনহ্যামের নতুন কোচ মরিনহো
টটেনহ্যামের দায়িত্ব পাওয়ার পরপরই নিজের কাজে নেমে গেছেন হোসে মরিনহো। ফটো : টুইটার

টটেনহ্যাম হটস্পারের কোচের পদ থেকে মাউরোসিও পচেত্তিনোকে বরখাস্ত করার ১২ ঘণ্টা পর আগামী ৪ বছরের জন্য সেই দায়িত্ব পেয়েছেন চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ হোসে মরিনহো। একের পর এক ব্যর্থতার দায়ে গত ডিসেম্বরে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বরখাস্ত হওয়ার পর মরিনহো বেকার জীবন পার করছিলেন। 

বুধবার (২০ নভেম্বর) টটেনহ্যামের ওয়েবসাইটে এক বিবৃতির মাধ্যমে মরিনহোর সঙ্গে চুক্তির সংবাদ জানিয়ে বলা হয়, ২০২২-২৩ মৌসুম পর্যন্ত এই পর্তুগিজ কোচের সঙ্গে চুক্তি সম্পাদিত হয়েছে।

সম্প্রতি এসি মিলান, এএস রোমা, শালকে ০৪, লিল, বেনফিকা, ভলফসবুর্গ, মোনাকো, স্পোর্টিং লিসবন, লিওঁর মতো ক্লাবের প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিয়েছিলেন মরিনহো। এমনও শোনা গিয়েছিল, রিয়াল মাদ্রিদ অথবা বায়ার্ন মিউনিখের কোচ হিসেবে তিনি দায়িত্ব নিতে পারেন। যদিও শেষ পর্যন্ত তার নতুন ঠিকানা টটেনহ্যাম হটস্পার। 

স্বঘোষিত নাম্বার ওয়ান টটেনহ্যামের কোচের দায়িত্ব পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় বলেন, টটেনহ্যামের মতো ক্লাবে যোগ দিতে পেরে আমি বেশ আনন্দিত। ক্লাবটা ইতিহাসের দিক দিয়ে বিখ্যাত, যাদের সমর্থকেরা ক্লাবটাকে জানপ্রাণ দিয়ে ভালোবাসে। ক্লাবের ও একাডেমির খেলোয়াড়দের মান আমাকে মুগ্ধ করেছে। ওদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি আমি।

দুটি আলাদা আলাদা ক্লাবের হয়ে চ্যাম্পিয়নস লীগ জেতা হোসে মরিনহো লন্ডনে পুরো পরিবার নিয়ে বাস করেন। তাই বেশ কিছুদিন ধরেই তিনি লন্ডনের একটা ক্লাবের পরবর্তী কোচের দায়িত্ব নিতে চাচ্ছিলেন। 

আরআইএস 
 

আরও পড়ুন