• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০১৯, ০৪:০৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৩, ২০১৯, ০৪:০৭ পিএম

ওয়াটলিংয়ের সেঞ্চুরিতে স্বস্তির লিড পেল নিউজিল্যান্ড

ওয়াটলিংয়ের সেঞ্চুরিতে স্বস্তির লিড পেল নিউজিল্যান্ড
বিজে ওয়াটলিং সেঞ্চুরি পাওয়ার পর দর্শকদের অভিনন্দনের জবাব নিচ্ছেন। ফটো : টুইটার

মাউন্ট মুঙ্গানুই টেস্টে সাদা পোশাকে সপ্তম সেঞ্চুরি তুলে নিয়েছেন নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান বিজে ওয়াটলিং। তার ইনিংসে ভর করে ইতোমধ্যে ইংল্যান্ডের বিপক্ষে ৪১ রানের লিড পেয়ে গেছে কিউইরা। 

ইংল্যান্ডের প্রথম ইনিংসে করা ৩৫৩ রানের জবাবে শনিবার (২৩ নভেম্বর) টেস্টের তৃতীয় তৃতীয় দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৬ উইকেটে ৩৯৪ রান। বিজে ওয়াটলিং ২৯৮ বলে ১৫ চারের মারে ১১৯ এবং মিশেল স্যান্টনার ১০৩ বলে ১ চার ও ১ ছক্কার মারে ৩১ রানে অপরাজিত আছেন। 

৪ উইকেটে ১৪৪ রান নিয়ে দিনের খেলা শুরু করা কিউইরা হেনরি নিকোলস এবং বিজে ওয়াটলিংয়ের পঞ্চম উইকেটে ৭০ রানের জুটি গড়েন। জো রুটের বলে লেগ বিফোরের শিকার হয়ে নিকোলস ৪১ রানে ফিরতে এই জুটি ভাঙে।

ষষ্ঠ উইকেটে কলিন ডি গ্র্যান্ডহোমকে নিয়ে বড় জুটি গড়ে ওয়াটলিং ইংল্যান্ডকে পাল্টা জবাব দিতে থাকেন। এই দুই ব্যাটসম্যানের ১১৯ রানের জুটি গড়ে স্বাগতিকদের শক্ত অবস্থানে যাওয়ার রাস্তা দেখান।

১০৭ বলে ৭ চার ও ১ ছক্কার মারে ৬৫ রান করা গ্র্যান্ডহোম যখন বেন স্টোকসের শিকারে পরিণত হন, তখন নিউজিল্যান্ডের স্কোর ৩১৬। এরপর স্যান্টনারকে নিয়ে ৭৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ওয়াটলিং দিন শেষে ব্ল্যাক ক্যাপসদের লিড পাওয়ায় বড় ভূমিকা রাখেন।

ইংল্যান্ডের পক্ষে বেন স্টোকস ও স্যাম কুরান ২টি এবং জ্যাক লিচ ও জো রুট একটি করে উইকেট লাভ করেন। 

আরআইএস  

আরও পড়ুন