• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০১৯, ১২:১৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৩০, ২০১৯, ১২:১৭ পিএম

ইব্রাহিমোভিচের প্রতিকৃতিতে আগুন

ইব্রাহিমোভিচের প্রতিকৃতিতে আগুন
জ্লাতান ইব্রাহিমোভিচের প্রতিকৃতিতে তার উপর ক্ষুব্ধ সমর্থকরা আগুন ধরিয়ে দেয়। ফটো: সংগৃহীত

গত অক্টোবর মাসে সুইডিশ স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচকে নিয়ে নির্মিত ভাস্কর্য উন্মোচন করা হয়। নিজ শহর এবং ক্যারিয়ারের প্রথম ক্লাব মালমোর স্টেডিয়ামের সামনে নির্মিত নিজের ভাস্কর্য উম্মোচনের সময় ভক্তদের সামনে হাজিরও হয়েছিলেন সাবেক এই সুইডিশ তারকা। দেশটির এফএ কমিশনের উদ্যোগে ইব্রাহিমোভিচের ৩.৫ সেন্টিমিটারের ব্রোঞ্জের প্রতিকৃতিটি নির্মাণ করেন সুইডিশ আর্টিষ্ট পিটার লিন্ডে। 

ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শুরু করেছিলেন সুইডিশ লিগের ক্লাব মালমোতে। ক্লাবটির সমর্থকদের কাছে তিনি হিরো। ইব্রার প্রতি ছিল তাদের অশেষ শ্রদ্ধা। কিন্তু বেশিদিন অক্ষত অবস্থায় রাখা গেল না সুইডিশ ফুটবল অ্যাসোসিয়েশন অনুমোদিত ইব্রার প্রতিকৃতি। মালমো সমর্থকরা তাদের সাবেক তারকার ওপর ক্ষুব্ধ হয়ে ভাঙচুর, রঙ ছেটানোর পাশাপাশি প্রতিকৃতিতে আগুনও ধরিয়ে দিয়েছে।

সাবেক সুইডিশ স্ট্রাইকার ২৫ শতাংশ শেয়ার কিনেছেন মালমোর চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব হ্যামারবাইয়ের। খবরটি শোনার পরই এমন কাণ্ড করে বসে সমর্থকরা। লা লিগায় যেমন রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল, তেমনি সুইডিশ চ্যাম্পিয়নশিপে মালমো-হ্যামারবাই। চলতি মৌসুমে এমনিতে দুইয়ে থাকা মালমোর ঘাড়ে নিঃশ্বাস ফেলছে হ্যামারবাই। ৩০ ম্যাচ শেষে দুই দলের পয়েন্ট সমান ৬৫। গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তিনে হ্যামারবাই। এর মধ্য চির প্রতিদ্বন্দ্বী ক্লাবে ইব্রার বিনিয়োগের খবর শোনার পর তার প্রতিকৃতিতে আগুন ধরাতে দ্বিধা করেনি মালমো সমর্থকরা।

সুইডেনের হয়ে ইব্রাহিমোভিচ খেলেছেন ২০০১ থেকে ২০১৬ সাল পর্যন্ত। ১১৬ ম্যাচে গোল করেছেন ৬২টি। পেশাদার ফুটবলে আয়াক্স, জুভেন্টাস, ইন্টার মিলান, বার্সেলোনা, এসি মিলান, প্যারিস সেন্ট জার্মেই এবং ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলেছেন। ২০১৮ সাল থেকে যুক্তরাষ্ট্রের মেজর লীগ সকার- এলএ গ্যালাক্সির হয়ে তিনি খেলছেন।

আরআইএস 

আরও পড়ুন