• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০১৯, ০৩:০৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৩০, ২০১৯, ০৩:০৮ পিএম

ব্র্যাডম্যানকে ছাড়িয়ে ওয়ার্নারের কীর্তি গাঁথা

ব্র্যাডম্যানকে ছাড়িয়ে ওয়ার্নারের কীর্তি গাঁথা
সেঞ্চুরি উৎযাপন করছেন ডেভিড ওয়ার্নার। ছবি : ইএসপিএন

যে মাঠে ৩০০ ছুঁই ছুঁই করেও পারেননি সর্বকালের সেরা টেস্ট ব্যাটসম্যান স্যার ডন ব্র্যাডম্যান। বাকি ব্যাটসম্যানরা আউট হয়ে যাওয়ায় আটকে গেছেন ঠিক এক রান দূরে। সেখানেই ডেভিড ওয়ার্নার করলেন ট্রিপল সেঞ্চুরি। অ্যাডিলেড ওভাল যা দেখলো প্রথমবার। 

ওয়ার্নার কেবল থেমে থাকলেন না সেখানেই, ভেঙে দিলেন সাদা পোশাকে অস্ট্রেলিয়ার হয়ে ডন ব্র্যাডম্যানের সঙ্গে যৌথভাবে মার্ক টেইলরের করা দ্বিতীয় সর্বোচ্চ ৩৩৪ রান। যদিও আক্ষেপ থেকে গেল দ্বিতীয় দিনের চা বিরতির আগেই টিম পেইনের ইনিংস ঘোষণা করায়। না হয় কে জানতো, হয়তো ওয়ার্নার ছাড়িয়ে যেতেন ব্রায়ান লারার গড়া টেস্ট ইতিহাসের সর্বোচ্চ ৪০০ রানও। 

অস্ট্রেলিয়ান ওপেনারের কীর্তি কেবল থেমে থাকেনি ওখানেই। ২০১২ সালে মাইকেল ক্লার্কের (৩২৯*) পর আবারও কোনও অস্ট্রেলিয়ান পেলেন ট্রিপল সেঞ্চুরি। ৪১৪ বলে ৩৩৫ রানের ঝলমলে ইনিংসটি ওয়ার্নার সাজিয়েছেন ৩৯ বাউন্ডারি ও ১ ছক্কায়।

২০১৬ সালের পর আবারও ক্রিকেট বিশ্ব ট্রিপল সেঞ্চুরি দেখলো ওয়ার্নারের সৌজন্যে। শেষবার টেস্টে ত্রিশতক দেখা গিয়েছিল ভারতের করুণ নায়ারের ব্যাটে। তিন বছর পর আসা এই ‘ট্রিপল’ দিবা-রাত্রির টেস্টে মাত্র দ্বিতীয়বার দেখা গেল। আগেরটা ২০১৬ সালে পাকিস্তানের আজহার আলির। এখন অবশ্য তাকে ছাড়িয়ে দিবা-রাত্রির টেস্টে সর্বোচ্চ সংগ্রহটা ওয়ার্নারের দখলে।

ওয়ার্নারের হার না মানা ট্রিপল সেঞ্চুরি ও মার্নাস ল্যাবুশ্যাগনের ১৬২ রানের ইনিংসে অস্ট্রেলিয়া ৩ উইকেটে ৫৮৯ রানে ঘোষণা করেছে তাদের প্রথম ইনিংস। 

এমএইচবি

আরও পড়ুন